Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে পাচার হওয়া পাঁচ বাংলাদেশি ফিরেছেন

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

বিভিন্ন সময়ে ভারতে পাচার হওয়া ৫ জন বাংলাদেশি মানসিক ভারসাম্যহীন নাগরিক দেশে ফিরেছেন। গতকাল শুক্রবার দুপুরে আখাউড়া সীমান্তের চেকপোষ্ট দিয়ে ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ বাংলাদেশের সহকারি হাই কমিশনের কর্মকর্তারা তাদেরকে হস্তান্তর করে। আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার তাদেরকে গ্রহণ করেন। এ সময় নিখোঁজ ব্যক্তিদের স্বজনরা সীমান্তের শূণ্য রেখায় উপস্থিত ছিলেন। দেশে ফেরা নাগরিকরা হলেন, চট্টগ্রামের সন্তোষ দেব, নারায়নগঞ্জের বিজন চুন্নু, মানিকগঞ্জের ময়না বেগম, পটুয়াখালির রোজিনা বেগম ও কুমিল্লার কুলসুম বেগম।
ত্রিপুরাস্থ বাংলাদেশের সহকারি হাই কমিশনার আরিফ মোহাম্মদ বলেন, বাংলাদেশি এসব নাগরিকদের বিভিন্ন সময় মানসিক ভারসাম্যহীন অবস্থায় পুলিশ উদ্ধার করে। পরে তাদেরকে আদালতের মাধ্যমে চিকিৎসার জন্য ত্রিপুরার একটি মানসিক হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসার পর সুস্থ্য হওয়ায় দুই দেশের রাষ্ট্রীয় পর্যায়ে সিদ্ধান্তের মাধ্যমে তাদেরকে ফেরত পাঠানো হলো।
পাঁচ বাংলাদেশিকে হস্তান্তরের সময়, ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী রাষ্ট্রদূত আরিফ মোহাম্মদ, প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী, এস এম আসাদুজ্জামান, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, বেসরকারি সংস্থা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ