Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে গরিবের ডাক্তার খুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩২ এএম

সন্তানদের জন্য দুধ আনা হলো না ডা. বুলবুলের : মাকে গলা কেটে হত্যা, পাশে মুখে স্কচটেপ প্যাঁচানো ২ শিশু

মাঝে মধ্যেই ঢাকা থেকে রংপুরে মায়ের কাছে টাকা পাঠাতেন চিকিৎসক আহমেদ মাহি বুলবুল (৩৪)। সেই টাকায় তার সন্তানদের জন্য দুধ কিনে ঢাকায় পাঠানো হতো। শনিবার রাত সাড়ে দশটার দিকে মায়ের কাছে দুই হাজার টাকা পাঠিয়েছিলেন। দু‘একদিনের মধ্যে বাড়িতে এসে গরুর দুধ নিয়ে যেতেন। কিন্তু তা আর হলো না। গতকাল রোববার ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর শেওড়াপাড়া মেট্রোরেল স্টেশন এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে বুলবুল খুন হয়েছেন। মগবাজারে ‘রংপুর ডেন্টাল’ নামে ওই চিকিৎসকের চেম্বার রয়েছে। তিনি ‘গরিবের ডাক্তার’ হিসেবে পরিচিত।

মিরপুর বিভাগের ডিসি মাহাতাব উদ্দিন বলেন, ডা. বুলবুল রোববার সকাল সাড়ে ৫টার দিকে শেওড়াপাড়ার বাসা থেকে বের হন নোয়াখালী যাওয়ার জন্য। এ সময় দুর্বৃত্তরা বুলবুলকে ছুরিকাঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি জানান, বুলবুল তার সহকারীকে ফোন দিয়েছিলেন, তবে তিনি এসেছিলেন কি না সেটা এখনো জানা যায়নি। বুলবুলের উরুতে ছুরিকাঘাত করা হয়েছে। তার কাছে টাকা-পয়সা, মোবাইল ছিল। সেগুলো সেভাবেই রয়েছে।

মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিরুর রহমান জানান, ঘটনার সময় ওই চিকিৎসক রিকশায় ছিলেন বলে আমরা জানতে পেরেছি। তবে রিকশাচালককে এখনও পাওয়া যায়নি। ছিনতাইকারী কতজন ছিলেন এটাও জানা যায়নি। ঘটনার পরপরই তাকে নিয়ে যাওয়া হয় আল হেলাল হাসপাতালে। পরে সেখান থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, বুলবুলের বাড়ি রংপুর নগরীর ভগিবালা পাড়ায়। বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সেনাবাহিনীর সদস্য ছিলেন। চাকরি করাকালীন ১৯৯৯ সালে মারা যান। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন বুলবুল। ১৯৯৭ সালে রংপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকার মগবাজারে একটি বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি হন। সেখান থেকে পড়াশোনা শেষ করে প্র্যাকটিস শুরু করেন। দিনাজপুরে বিয়ে করে স্ত্রী ও সন্তানদের নিয়ে শেওড়াপাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। দেড় বছর বয়সী ছেলে ও সাত বছরের মেয়ে রয়েছে বুলবুলের। কী কারণে বা কেন এ হত্যাকাÐের শিকার বুলবুল তা বুঝে উঠতে পারছেন না স্বজনরা।

বুলবুলের ছোট ভাই বকুল বলেন, সকাল বেলা মুঠোফোনে খবর পাই ভাইকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। ভাইয়ের সঙ্গে কারো কোনো বিরোধ ছিল না। কেন তাকে হত্যা করা হয়েছে তা বুঝে উঠতে পারছি না। যারাই এ ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান বকুল।
ছোট বোন লাভলী সামাদ বলেন, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন বড় ভাই বুলবুল। চিকিৎসা পেশার পাশাপাশি ঠিকাদারি করতেন। ঠিকাদারি কাজে রোববার নোয়াখালী যাওয়ার কথা ছিল। এখন ভাই নেই। দুই শিশু সন্তানসহ পরিবারের সদস্যরা কীভাবে দিন পাড়ি দেবেন?

বুলবুলের মা বুলবুলি বেগম বলেন, শনিবার রাতেও বিকাশে দুই হাজার টাকা পাঠিয়ে গরুর দুধ কিনে রাখতে বলেছিল বুলবুল। দুই একদিনের মধ্যেই বাড়িতে আসার কথা ছিল। বাড়িতে এসে সেই দুধ নিয়ে যেত। কিন্তু তা আর হলো না। ছেলের খুনি যেই হোক তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বুলবুলি।

মাকে গলা কেটে হত্যা, পাশে মুখে স্কচটেপ প্যাঁচানো ২ শিশুঃ সবুজবাগ দক্ষিণগাঁওয়ের বটতলা এলাকায় মুক্তা আক্তার (২৬) নামের এক নারীকে গলাকেটে হত্যা করা হয়েছে। ওই নারীর লাশের পাশে মুখে স্কচটেপ প্যাঁচানো অবস্থায় পড়ে ছিল তার দুই শিশুসন্তান। শিশু দুটির বয়স ৩ বছর ও ১০ মাস। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে। তবে গতকাল পর্যন্ত পুলিশ এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি।

পুলিশ জানিয়েছে, দক্ষিণগাঁওয়ের বটতলা এলাকার একটি চারতলা বাড়ির দ্বিতীয় তলায় দুই শিশুসন্তান নিয়ে ভাড়া থাকতেন মুক্তা। তার স্বামী মাইনুল ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি করেন। চাকরির কারণে তিনি ফরিদপুরেই থাকেন। মাঝেমধ্যে দক্ষিণগাঁওয়ের বাসায় আসেন।
সবুজবাগ থানার (ওসি-অপারেশন) মো. আজগর আলী বলেন, নিহতের পিঠে ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। বাসায় নিহতের দুই শিশুকে মুখে স্কচটেপ প্যাঁচানো অবস্থায় উদ্ধার করা হয়েছে। কেন এবং কারা ওই নারীকে হত্যা করেছে তা জানার এবং জড়িতদের গ্রেফতার করার চেষ্টা চলছে।

 

 

 

 



 

Show all comments
  • Amran Bhuyain ২৮ মার্চ, ২০২২, ৬:২৯ এএম says : 0
    খুবই দুঃখজনক ভালো মানুষগুলো এভাবে আমাদেরকে ছেড়ে চলে যায় আল্লাহ উনাকে ব্যস্ত নসিব করুক দোষীদেরকে সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • Depesh Barua ২৮ মার্চ, ২০২২, ৬:২৯ এএম says : 0
    খুবই দুঃখজনক ঘটনা, মাননীয় সরকারের সু-দৃষ্টী কামনা করে বিচারের জোর দাবী জানাচ্ছি ।
    Total Reply(0) Reply
  • Provash Ghosh ২৮ মার্চ, ২০২২, ৬:২৯ এএম says : 0
    তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি একই সাথে প্রকৃত দোষী ব্যক্তিদের খুঁজে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি
    Total Reply(0) Reply
  • Ashek Alahe ২৮ মার্চ, ২০২২, ৬:২৯ এএম says : 0
    ভালো মানুষের জায়গা নেই পৃথিবীতে আল্লাহ সেটা বিচার করবে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি সঠিক তদন্তের মাধ্যমে তাকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • Rony Khan ২৮ মার্চ, ২০২২, ৬:২৮ এএম says : 0
    ‌দে‌শে দে‌শে শা‌ন্তি আর শা‌ন্তি। কত যে শা‌ন্তি তা ভিক‌টিমরাই ভা‌লো আন্দাজ কর‌তে পা‌রে। গ‌দিওয়ালারা শুধু চাপাবা‌জি ই ক‌রেভ
    Total Reply(0) Reply
  • Mintu Mallik ২৮ মার্চ, ২০২২, ৬:২৮ এএম says : 0
    কষ্ট লাগে তখনই যখন কোন মৃত্যুর খবর শুনি, বেশি কষ্ট লাগে যখন শুনি খুন করা হয়েছে আসলে একজন মানুষ একজন মানুষকে হত্যা করতে পারে না,অমানুষ রা মানুষকে হত্যা করতে পারে। হত্যাকাণ্ড যেই করুক না কেন এর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী

১৩ ডিসেম্বর, ২০২২
১৭ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ