Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেসিন নেতা মাওলানা শামছুদ্দিন হুজুরের ইন্তেকাল

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৬:৫৪ পিএম | আপডেট : ৭:৩৬ পিএম, ২৭ মার্চ, ২০২২

বগুড়া তথা উত্তর জনপদের প্রবীন আলেম, জমিয়াতুল মোদার্রেসিন কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সহ-সভাপতি, বগুড়ার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শেরপুর শহীদীয়া আলিয়া কামিল মাদ্রসার সাবেক অধ্যক্ষ মাওলানা শামছুদ্দিন ( দাঃ বাঃ) ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।


রোববার ভোরে বগুড়ার সাইক জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। বিকেল ৩ টায় শেরপুর শহীদীয়া আলিয়া কামিল মাদ্রাসা মাঠে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বগুড়া, শেরপুর সহ উত্তরাঞ্চলের বিভিন্ন জনপদের আলেমগন সহ বিশিষ্ট নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মরহুমের গ্রামের বাড়ি মীর্জাপুরে তার দ্বিতীয় জানাজার পর পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।


মরহুম মাওলানা শামছুদ্দিন হুজুর শেরপুর মাদ্রাসায় ৬০ দশকের শুরুতে যোগ দিয়ে ২০০৫ সালে সফল অধ্যক্ষ হিসেবে অবসরে যান। তিনি ছিলেন জমিয়াতুল মোদার্রেসিন কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি, প্রাক্তন ধর্মমন্ত্রী মরহুম মগফুর মাওলানা আবদুল মান্নান (রহঃ) এর অন্যতম ঘনিষ্ঠ সহচর। তিনি বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের সদস্য হিসেবে উত্তর জনপদে হাজার হাজার মাদ্রাসা প্রতিষ্ঠায় বিশেষ ভুমিকা পালন করেন।

শোক
মরহুম শামসুদ্দিন হুজুরের ইন্তেকালে বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেসিন সভাপতি অধ্যক্ষ মাওলানা আবদুল হাই বারী সহ অন্যান্য নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন, উত্তর জনপদে মাদ্রাসা শিক্ষার প্রসারে তার অবদান চীর স্মরণীয় হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ