Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অবুঝ ভালোবাসার করুণ পরিণতি

মহসিন রাজু, বগুড়া থেকে | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০১ এএম

বগুড়ার শিবগঞ্জে গত সোমবার রাতে বিবাহিত এক কলেজছাত্রী ও তার প্রেমিক আধা ঘণ্টার ব্যবধানে নিজ নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের মাসিমপুর চালুঞ্জা গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে মার্জিয়া জান্নাত ও পাশের দামগারা কারিগরপাড়া গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সবুজ মিয়া।

পুলিশ গতকাল মঙ্গলবার সকালে দু’জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান ম্যাডিকেল কলেজ হাপসপাতাল মর্গে পাঠিয়েছে। জান্নাত বগুড়ার নামুজা ডিগ্রী কলেজের ছাত্রী ছিলেন।
বগুড়ার শিবগঞ্জ থানার ওসি দীপক কুমার দাস জানান, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ জান্নাতের সঙ্গে সবুজ মিয়ার প্রেমের সম্পর্ক ছিল। জান্নাতদের আর্থিক অবস্থা ভালো ছিল। অন্যদিকে সবুজ সড়ক মেরামত কাজে নিয়োজিত একজন শ্রমিক ছিলেন। যে কারণে জান্নাতদের পরিবার তাদের সম্পর্ক মেনে নিতে পারেনি।

মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আকবার আলী তালুকদার জানান, প্রায় এক মাস আগে পরিবারের সদস্যরা জান্নাতকে মোবাইল ফোনে ভিডিও কলের মাধ্যমে একই ইউনিয়নের খেওনি বিন্নাচাপড় গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী মিজানুর রহমানের সঙ্গে বিয়ে দেয়। এ বিয়ে মানতে পারেনি জান্নাত।
তিনি বলেন, ‘স্বামী বিদেশে অবস্থান করলেও জান্নাত তার শ্বশুর বাড়িতে যাতায়াত করতো বলে শুনেছি। তবে বিয়ের পরেও জান্নাত যে সবুজের সঙ্গে সম্পর্ক রেখেছিল সেটা হয়তো পরিবারের সদস্যরা জানতো না।’

শিবগঞ্জ থানার ওসি দীপক কুমার দাস জানান, গত সোমবার রাতে জান্নাতের সঙ্গে সবুজের কথা হয়। তখনই হয়তো তারা আত্মহত্যার সিদ্ধান্ত নেয়। এরপর রাত সাড়ে ৯টার দিকে প্রথমে জান্নাত তার ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে রাত ১০টার দিকে সবুজ তার ঘরে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। তিনি বলেন প্রাথমিক ধারণা করা হচ্ছে প্রচণ্ড আবেগের কারণে তারা দু’জন আত্মহত্যার সিদ্ধান্ত নেয়। এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা হয়েছে।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৩ মার্চ, ২০২২, ৭:০০ এএম says : 0
    মরিয়া গেছে ভালো হইছে,মা বাবার অনুমতি মানলেন নাই কি জন্য।
    Total Reply(0) Reply
  • হাসান সোহাগ ২৩ মার্চ, ২০২২, ৩:১৪ এএম says : 0
    এরকম মৃত্যু কোনভাবেই কাম্য নয়
    Total Reply(0) Reply
  • প্রবাসী-একজন ২৩ মার্চ, ২০২২, ৯:২৭ এএম says : 0
    উপরোক্ত সংবাদটি দুঃখজনক; তবে মুসলিম হয়েও কুরআন-সুন্নাহ বিরোধী কার্যকলাপে যারা লিপ্ত, তাদের এমন পরিণতি হতেই পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ