Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেলজিয়ামে উৎসবে গাড়ির তাণ্ডব, নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৫:৪৬ পিএম

বেলজিয়ামের স্টেপি ব্র্যাকেগনিস শহরে কার্নিভালের সময় গাড়ির চাপায় নিহত হয়েছেন ৬ জন। প্যারেড শুরু করার অপেক্ষায় সেখানে প্রায় দেড়শ মানুষ জড়ো হয়েছিলেন। তার মধ্যেই এই তাণ্ডব চলে।

জানা গেছে, প্রতিবছরের মতো রোববারে এই কার্নিভাল হচ্ছিল। প্যারেডে অংশ নেয়ার জন্য অপেক্ষা করছিলেন দেড়শর মতো মানুষ। সেই সময় খুব জোরে এসে একটি গাড়ি পিষে দেয় অনেককে। এখনো পর্যন্ত ছয় জন মারা গেছেন। আহত অন্ততপক্ষে ২৬ জন। ১০ জনের অবস্থা সংকটজনক। পাশের শহরের মেয়র গোবার্ট জানিয়েছেন, স্থানীয় সময় ভোর পাঁচটায় এই ঘটনা ঘটে। প্রতি বছর এই সময়েই কার্নিভাল শুরু হতো।

স্থানীয় সংবাদমাধ্যমকে গোবার্ট জানিয়েছেন, চিরাচরিত পোশাক পরে, ড্রাম এবং অন্য অনুসঙ্গ নিয়ে মানুষ কার্নিভাল শুরু করার জন্য অপেক্ষা করছিলেন। তার দাবি, এখনো পর্যন্ত এটাকে সন্ত্রাসী হামলা বলে মনে হচ্ছে না। গাড়ির চালক ও তার সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ওই এলাকারই মানুষ। পুলিশ তাদের আগে থেকে চিনত না।

কার্নিভাল মানে আনন্দের উৎসব। এই গাড়ি-হামলা হওয়ার আগে পর্যন্ত সেখানে হাসি, গান, আনন্দের পরিবেশ ছিল। মুহূর্তে তা বদলে গেল শোকের আবহে। আহতদের কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, চারজন আইসিইউ-তে ভর্তি।

প্রত্যক্ষদর্শী কলিগনান জানিয়েছেন, ''আমি প্রচণ্ড একটা শব্দ শুনি। তারপর দেখি, কিছু মানুষের উপর একটা গাড়ি আছড়ে পড়েছে। এরকম দৃশ্য দেখব, এটা আমার কল্পনাতেও ছিল না।'' সূত্র: এএফপি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ