Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে শান ফেব্রিক্স কারখানায় অগ্নিকান্ড নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৮:৪০ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা শিল্পাঞ্চলের ঝাউচর এলাকায় শান ফেব্রিক্স নামে একটি সূতার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রনে আনতে সোনারগাঁ, গজারিয়া, বন্দর, হাজিগঞ্জ, আদমজী ও মেঘনা গ্রুপের নিজস্ব ফায়ার সার্ভিসসহ ১০টি ইউনিট এক যোগ কাজ করছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে শান ফেব্রিক্স কারখানায় ইউনিট-১ ও ইউনিট-২ এ অগ্নি কান্ডের ঘটনা ঘটে। সূতা তৈরির জন্য মজুদকৃত তুলা থাকায় আগুন ভয়াবহ রূপ নিয়েছে। পরে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পরে। এসময় আশে পাশে আগুন আতংক ছড়িয়ে পরে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।
শান ফেব্রিক্সের শ্রমিকরা জানান, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবারও কারখানায় সূতা তৈরির কাজ করছিল তারা। হঠাৎ করে ইউনিট-১ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কোন কিছু বুঝে ওঠার আগেই আগুন ওই কারখানার ইউনিট-২ এ ছড়িয়ে পরে। প্রাণ বাঁচাতে শ্রমিকরা কারখানার দুটি গেইট দিয়ে তাৎক্ষনিকভাবে নিরাপদে বের হয়ে আসে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অব্দুল্লাহ আল আরেফিন বলেন, সূতার কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট একযোগে কাজ করছে।
এ ব্যাপারে শান ফেব্রিক্সের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে কথা বলা সম্ভব হয়নি। প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রনের চেষ্ঠা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ