Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সবুজের হ্যাটট্রিকে বিশাল জয় বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১২:০১ এএম

এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে ‘বি’ গ্রæপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোহানুর রহমান সবুজের হ্যাটট্রিকে সিঙ্গাপুরের বিপক্ষে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল জাকার্তার জিবিকে স্টেডিয়ামে বাংলাদেশ ৭-০ গোলে উড়িয়ে দেয় সিঙ্গাপুরকে। বিজয়ী দলের হয়ে সবুজ তিনটি এবং আশরাফুল ইসলাম, আরশাদ হোসেন, খোরশেদুর রহমান ও পুষ্কর ক্ষিসা মিমো একটি করে গোল করেন। ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন সবুজ। সিঙ্গাপুরের বিপক্ষে এটা বাংলাদেশের সর্বোচ্চ গোলের জয়। এই জয়ে পাঁচ দলের গ্রæপে টানা দুই ম্যাচ জিতে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখল বাংলাদেশ। গ্রæপের বাকি দুই দলের (ওমান ও ইরান) যে কোন একটির সঙ্গে জিতলেই শেষ চার নিশ্চিত হবে লাল-সবুজদের। ২০১২ সালে ওয়ার্ল্ড লিগ ওয়ানে সিঙ্গাপুরের বিপক্ষে ৪-২ গোলে জয়ের পর তাদের বিপক্ষে একটি ম্যাচও হারেনি বাংলাদেশ। এর মধ্যে ১৯৮২ সালে এশিয়া কাপে বাংলাদেশ জিতেছে ৩-২ গোলে। ২০০৬ সালে ঢাকায় এশিয়ান গেমসের বাছাইয়ে ১-০। ২০১০ সালে গুয়াংজু এশিয়ান গেমসে ২-১ গোলে। ২০১৪ সালে ঢাকায় এশিয়ান গেমস বাছাইয়ে ২-০। ২০১৬ সালের এএইচএফ কাপেই সিঙ্গাপুরকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। অন্যদিকে এবারের এএইচএফ কাপে এ নিয়ে টানা তিন ম্যাচ হারল সিঙ্গাপুর। ইরানের কাছে ২-১ গোলে হেরে প্রতিযোগিতা শুরুর পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়ার কাছেও ৩-২ ব্যবধানে হেরেছিল তারা। এর আগে গত ১১ মার্চ ‘বি’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করে গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ।
আজ ইরানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবেন লাল-সবুজরা। বৃহস্পতিবার গ্রæপের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে লড়বেন সারোয়ার, জিমিরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ