Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এয়ারলাইন্সগুলো সিন্ডিকেট করে টিকিটের দাম চারগুণ বাড়িয়েছে মানববন্ধনে বায়রার সাধারণ সদস্যবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৪:০৭ পিএম

বিমানসহ এয়ারলাইন্সগুলো সিন্ডিকেট করে বিদেশগামী কর্মীদের টিকিটের মূল্য তিন থেকে চারগুণ বাড়িয়েছে। মধ্যপ্রাচ্যের ওয়ানওয়ে টিকিটের দাম ৭০ হাজার টাকা থেকে ৯৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। চড়া মূল্যের টিকিটের টাকা যোগাতে বিদেশগামী কর্মীদের নাভিশ্বাস উঠছে। পার্শ্ববর্তী দেশ ভারতে একাই রুটের টিকিট বিক্রি হচ্ছে মাত্র ত্রিশ পয়ত্রিশ হাজার টাকায়। অবিলম্বে বিমানের টিকিটের মূল্য সহনীয় পর্যায়ে কমিয়ে আনতে হবে। রিক্রুটিং এজেন্সির অফিসগুলোতে র‌্যাবের অভিযান বন্ধ করতে হবে। আজ সোমবার সকালে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বায়রার সদস্যবৃন্দ এসব কথা বলেন।

মানবপাচার আইনে বৈধ রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে হয়রানি বন্ধ এবং বিমানের টিকিটের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের আহবায়ক আলহাজ মো. মোশাররফ হোসেন, রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের মহাসচিব মো. আরিফুর রহমান, সহসভাপতি শাহরিয়ার হোসেন, হাফিজুর রহমান, মকবুল আহমেদ, ইনাম আব্দুল্লাহ মহসীন, আহমেদুল্লাহ বাচ্চু, মো. আনোয়ার হোসেন, খোরশেদ আলম, মুফতি সানা উল্লাহ ও শান্ত দেব সাহা।

এম টিপু সুলতান বলেন, ২০২১ সালের ২১ নভেম্বর আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন না করে র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বৈধ রিক্রুটিং এজেন্সির মালিক ও কর্মকর্তাদের হয়রানিমূলক গ্রেফতার অভিযান চলমান রয়েছে। অসংখ্য রিক্রুটিং এজেন্সির মালিককে অভিযোগের সত্যতা যাচাই না করেই জেলে পাঠানো হয়েছে। তিনি বলেন, যারা অবৈধ পথে সাগর বা সীমান্ত দিয়ে মানব পাচার করে নিরীহ যুবকদের জীবন হরন করে ক্ষমার অযোগ্য অপরাধ করছে। এসব মানবপাচারকারী দুর্বত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি রিক্রুটিং এজেন্সিগুলোর বিরুদ্ধে মানবপাচার আইনের দোহাই দিয়ে র‌্যাব ও আইনশৃঙখলা বাহিনীর হয়রানি বন্ধের জোর দাবি জানান। বিদেশগামী কর্মীদের স্বার্থে বিমানের টিকিটের মূল্য সহনীয় পর্যায়ে নির্ধারণের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ