Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ ব্যাংকের নিয়োগে প্যানেলের ফল প্রকাশের দাবিতে ফের মানববন্ধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ৮:২৬ পিএম

সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেলে (৪র্থ পর্যায়ে) ফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশীরা। আজ (রোববার) মতিঝিলের বাংলাদেশ ব্যাংকের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। এতে অংশ নেন প্রায় দেড় শতাধিক চাকরি প্রত্যাশী। এর আগে তিন দফা বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছে স্মারকলিপি দেন তারা। একই দাবিতে গত ১ ও ৯ ফেব্রুয়ারি আরও দুই দফা মানববন্ধন করেন চাকরি প্রত্যাশীরা।

মানববন্ধনে লিখিত বক্তব্যে বলা হয়, ব্যাংকার্স সিলেকশন কমিটি কর্তৃক প্রকাশিত সমন্বিত পাঁচ ব্যাংক ও এক আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ কর্মকর্তা (জেনারেল) দুই হাজার ৫৭৪টি পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর দেওয়া তথ্যমতে, মেধাতালিকা ও দুটি প্যানেল দেওয়ার পরও প্রায় ৪০০টির বেশি পদ এখনো শূন্য রয়েছে। সেসব শূন্যপদ পূরণের লক্ষ্যে পাঁচ ব্যাংক ও এক আর্থিক প্রতিষ্ঠান এরই মধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে তাদের চাহিদাপত্র পাঠিয়েছে। এ অবস্থায় আমরা তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) থেকে নিয়োগ দেওয়ার দাবি জানাই।

মানববন্ধনে অংশ নেওয়া ফল প্রত্যাশীরা বলেন, করোনাভাইরাসের কারণে প্রায় দুই বছর নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। এ নিয়োগে মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের একটি বড় অংশ চাকরিতে আবেদনের বয়স সীমা শেষে হয়ে গেছে। ফলে তারা নতুন কোনো নিয়োগ পরীক্ষায় আবেদনের সুযোগ নেই। এমন অবস্থায় চাকরি প্রার্থীদের বয়স ও বৈশ্বিক মহামারি করানোভাইরাসের বিষয়টি বিবেচনা করে তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের প্রতি আমরা আবেদন জানাই।

মানববন্ধনে বক্তারা বলেন, চাকরি প্রার্থীদের বয়স ও করোনার বিষয়টি বিবেচনা নিয়ে দ্রুততম সময়ে তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বিনীত অনুরোধ করছি। আমাদের সমসাময়িক অফিসার (ক্যাশ) ২৯/০৯/২০২১ তারিখে চতুর্থ পর্যায়ের প্যানেল প্রকাশ করছে ও ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি সোনালী ব্যাংকে মুক্তিযোদ্ধা কোটায় অফিসার ক্যাশ চতুর্থ পর্যায়ের পাঁচজনের ফলাফল প্রকাশ করা হয়। একই বছর প্রবাসী কল্যাণ ব্যাংকর এক্সিকিউটিভ অফিসার (সাধারণ) পদে পঞ্চম পর্যায়ে একজনের ফলাফল প্রকাশ করা হয়। আরও অন্যান্য নিয়োগে চতুর্থ ও পঞ্চম পর্যায়ের ফলাফল প্রকাশ হয়েছে। কিন্তু আমাদের ৪০০টির বেশি পদ এখনো শূন্য থাকলেও প্যানেল নিয়োগের কার্যক্রম অগ্রসর হচ্ছে না। মানববন্ধন থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছে স্মারকলিপি দেওয়া হয়।



 

Show all comments
  • Taurash Ahmed Momen ১৩ মার্চ, ২০২২, ১০:১৮ পিএম says : 0
    Bsc ar ochit droto panel result diye deya
    Total Reply(0) Reply
  • Taurash Ahmed Momen ১৩ মার্চ, ২০২২, ১০:১৮ পিএম says : 0
    Bsc ar ochit droto panel result diye deya
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ