Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলাম বিরোধী মহল মুসলমানদের অনৈক্যের চক্রান্তে লিপ্ত, সজাগ থাকতে হবে - ড. আ.ফ.ম খালিদ হোসেন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৮:১৮ পিএম

ঈমানী ঐক্যই আমাদের মূল শক্তি। স্বার্থান্বেষী মহল মুসলমানদের অনৈক্য তৈরি করে ইসলামের ক্ষতি সাধনে তৎপর রয়েছে। এসব চক্রান্তের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। উদারতা সংহতি, সম্প্রীতি দিয়ে মুসলিম উম্মাহকে শীসাঢালা প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধ হতে পারলে সারাবিশ্বে কালেমার পতাকা উড্ডীন হতে সময় লাগবে না। ইনশা আল্লাহ।

প্রখ্যাত ইসলামী শিক্ষাবিদ চট্টগ্রাম জামিয়া আরাবিয়্যাহ জিরির মুহাদ্দিস ও চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অবসরপ্রাপ্ত চেয়ারম্যান ড. আ.ফ.ম খালিদ হোসেন কক্সবাজারে একটি সমাবেশ একথা বলেছেন। তিনি বলেন, বিশ্বব্যাপী সৃষ্ট সঙ্কট উত্তরণে মুসলিম উম্মাহর ঐক্যের প্রয়োজনীয়তা এখন সমায়ের দাবী।
কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী শিক্ষাকেন্দ্র শহীদ তিতুমীর ইনস্টিটিউটে হযরত ফাতিমাতুজ জাহরা (রা.) আদর্শ নুরানী ও হিফজ মাদরাসার বার্ষিক প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ড. খালিদ হোসেন বলেন, কুরআন-সুন্নাহর প্রকৃত শিক্ষাই মানবতার মুক্তি ও শান্তির চুড়ান্ত পথ। আজ এ পথ থেকে বিচ্যুত হওয়ার কারণেই দিকে দিকে মানবতার আর্তনাদ ও নতুন নতুন বিপদের পদধ্বনি শোনা যাচ্ছে। সর্বক্ষেত্রে কুরআন-সুন্নাহর প্রকৃত শিক্ষা বাস্তবায়ন করতে পারলে মানুষের জীবনধারা বদলে যাবে। তাই শিশুদের শৈশবকালেই কুরআন-হাদীসের তালীম দেয়ার লক্ষ্যে শহীদ তিতুমীর ইনস্টিটিউটে নুরানী ও হিফজ মাদ্রাসার উদ্যোগ নিঃসন্দেহে যুগান্তকারী দৃষ্টান্ত।

ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক মাষ্টার মুহাম্মদ শফিকুল হকের সার্বিক তত্ত্বাবধানে ইনস্টিটিউট প্রাঙ্গনে অনুষ্ঠিত দিনব্যাপী সভায় বিশেষ বক্তা ছিলেন, লোহাগাড়া আল-জামিয়া আল-ইসলামিয়া ছমদিয়া আশরাফুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা জসিম উদ্দিন মিসবাহ, কক্সবাজার শহরের তারাবানিয়ারছরা জামে মসজিদের খতীব ও জামিয়া এমদাদিয়া আজিজুল উলুম পোকখালীর মুহাদ্দিস মাওলানা অলি আহমদ, শহীদ তিতুমীর ইনস্টিটিউট জামে মসজিদের খতীব মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, মাওলানা আবছার কামাল, পেকুয়া নজির আহমদ সিকদার জামে মসজিদের খতীব ও শহীদ তিতুমীর ইনস্টিটিউটের সিনিয়র শিক্ষক মাওলানা দেলোয়ার হোসাইন।

ইনস্টিটিউটের সচিব হাফেজ হেলাল উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন, শহীদ তিতুমীর ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক মাষ্টার মুহাম্মদ শফিকুল হক, লিংকরোড মাশরাফিয়া তাহফিজুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ ছালামতুল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ