Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী সরকারী স্কুলের শিক্ষককে বদলির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৩:০২ পিএম

রাজশাহীর সরকারি স্কুলের কয়েকজন শিক্ষককে বদলির প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। শনিবার দুপুরে নগরীর জিরোপয়েন্টে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এসময় শিক্ষার্থীরা বদলিকৃত ৫ শিক্ষককে তাঁদের স্ব স্ব কর্মস্থলেই রাখার দাবি জানান।

যদিও অধিকাংশ শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে গোয়েন্দা প্রতিবেদনেও তাদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ উঠে এসেছে। অনেকেই ক্লাস না করে বাড়িতে প্রাইভেট বাণিজ্যে লিপ্ত থাকেন বলেও অভিযোগ রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজশাহীর সরকারি উচ্চ বিদ্যালয়ের কয়েক শিক্ষককে বিভিন্ন জেলায় বদলির আদেশ বাতিলের দাবিতে সরকারি কলেজিয়েট স্কুল এন্ড কলেজের সামনের রাস্তায় সাবেক এবং বর্তমান ছাত্র ছাত্রীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে শিক্ষকদের বদলির বিষয়টি দক্ষতা ও মানবিক দিক বিবেচনা করে বদলির আদেশ বাতিল করে শিক্ষকদের স্ব স্ব স্কুলে বহাল রাখার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ