Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মেহেদী হাসান সুইডেনে নতুন রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১:০৩ পিএম

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) মেহেদী হাসানকে সুইডেনের নতুন রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন। বৃহস্পতিবার (১০ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কূটনীতিক মেহেদী হাসান বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৭তম ব্যাচের কর্মকর্তা। তিনি কূটনীতিক হিসেবে হংকংয়ে কনসাল জেনারেল এবং মানামায় কাউন্সেলরের দায়িত্ব পালন করেন। মেহেদী হাসান মস্কো এবং নিউ দিল্লির বাংলাদেশ মিশনে কাজ করেছেন। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি এবং ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স করেছেন মেহেদী হাসান। তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে ‘ডিপ্লোমা’ (মাস্টার্স) ডিগ্রি লাভ করেন। এ কূটনীতিক ফরাসি, ইংরেজি এবং বাংলা ভাষায় পারদর্শী। তিনি দুই সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ