Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোটের অমোচনীয় কালি এখন টিসিবির লাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১০:৪৯ এএম

নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ট্রাকে পণ্য কেনার হিড়িক পড়েছে। আর একই ব্যক্তি যেন বারবার ট্রাক থেকে পণ্য কিনতে না পারেন সে জন্য ভোটের অমোচনীয় কালি ব্যবহার করা হচ্ছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় ১৫০টি ট্রাকে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। আগামী ২৪ মার্চ পর্যন্ত শুক্রবার ছাড়া সপ্তাহের প্রতিদিন বিক্রি হবে এসব পণ্য।
আগে জাল ভোট দূরীকরণে আঙুলে অমোচনীয় কালি ব্যবহার করা হয়েছে। এখন টিসিবির পণ্য কিনতে একই কালি ব্যবহার করা হচ্ছে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডে রোববার হাবুলের পুকুর পাড়ে টিসিবির ট্রাকের সামনে নারী ও পুরুষ দুইটি আলাদা লাইনে দাঁড়িয়েছেন। দীর্ঘ সময় দাঁড়িয়ে পণ্য না পাওয়ার উৎকণ্ঠায় বিশৃঙ্খলাও দেখা দিচ্ছিল লাইনে। তখন শৃঙ্খলা রক্ষার জন্য ক্রেতাদের হাতে অমোচনীয় কালিতে ক্রমিক নম্বর বসিয়ে দিচ্ছিলেন ডিলারের কর্মী।
স্বপ্না এন্টারপ্রাইজের ডিলার শাহ আলম বলেন, লাইনে দাঁড়িয়ে ভোক্তারাই ঝামেলা তৈরি করেন। শৃঙ্খলা ফেরানোর জন্য কোনো পুলিশ নেই। সিরিয়াল নম্বর দিলেও তা মানা হচ্ছে না। প্রতিদিন শৃঙ্খলা ফেরানো বেশ কষ্ট সাধ্য হয়ে পড়ছে।



 

Show all comments
  • Anwar+Hossain ৭ মার্চ, ২০২২, ১১:৫২ এএম says : 0
    আহ , !!! !!!! !!!!! !!!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ