Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইতিহাস গড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৫:০২ পিএম

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রেকর্ড গড়লেন ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার মিরপুরে রশিদ খানকে সুইপ করে চার মারতেই ইতিহাসটা এসে লুটিয়ে পড়ল মাহমুদউল্লাহ রিয়াদের পায়ে। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ২০০০ টি-টোয়েন্টি রানের মাইলফলক ছুঁলেন বাংলাদেশ অধিনায়ক।

বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে তার জায়গা সবার ওপর ছিল আগে থেকেই। সাকিব আল হাসানকে টপকে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক বনেছিলেন আগেই। এবার প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে ২০০০ টি-টোয়েন্টি রানের কীর্তি গড়লেন তিনি।

বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে হাজারের বেশি রান আছে পাঁচ জন ক্রিকেটারের। মাহমুদউল্লাহর পর আছেন সাকিব আল হাসান। তার রান সংখ্যা ১৯০৮। ১৭০১ রান নিয়ে তামিম ইকবাল আছেন তিনে। চতুর্থ স্থানে থাকা মুশফিকুর রহিমের রান ১৪৯৫। পঞ্চম স্থানে আছেন সৌম্য সরকার, তিনি করেছেন ১১৩৬ রান।

২০০০ রানের মাইলফলক ছোঁয়ার পর অবশ্য খুব বেশিক্ষণ টিকতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। তিন বল পর রশিদ খানকে আবারও সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হয়ে ফেরেন ব্যক্তিগত ২১ রানে। দলের সংগ্রহ ৯ উইকেটে ১১৫ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি

১৪ নভেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ