Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিন সংকটের সমাধান হলেই কেবল ইসরায়েলের সঙ্গে বন্ধুত্ব : বিন সালমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:২৭ পিএম

‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আমাকে নিয়ে কী ভাবলেন, তাতে কিছু যায় আসে না। তিনি যদি ভুল ভাবেন, তাতে আমার কী করার আছে। আমি তাকে জ্ঞান দিতে পারি না। তেমনি তিনিও আমাকে জ্ঞান দিতে পারেন না’ বলে জানিয়েছেন সউদী আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান।
সউদী রাজসিংহাসনের উত্তরাধিকারী বিন সালমান যুক্তরাষ্ট্রভিত্তিক প্রভাবশালী ম্যাগাজিন ‘দ্য আটলান্টিক’-এ একটি সাক্ষাৎকার দিয়েছেন। বৃহস্পতিবার এটি প্রকাশ হয়েছে। ওই সাক্ষাৎকারে সউদী যুবরাজ বাইডেনকে পরোয়া করেন না বলেন মন্তব্য করেন।
সাক্ষাৎকারে ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বের শর্ত, সাংবাদিক জামাল খাসোগি হত্যাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন ইস্যুতে কথা বলেন সউদীর ‘ডি ফ্যাক্টো’ শাসক খ্যাত বিন সালমান। যুবরাজ হিসেবে অভিষিক্ত হওয়ার পর থেকে তিনিই মূলত সউদীর প্রধান নীতিনির্ধারকে পরিণত হয়েছেন বলে আলোচনা রয়েছে।
বিন সালমান বলেন, ফিলিস্তিন সংকটের শান্তিপূর্ণ সমাধান হলেই কেবল ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করবে সউদী আরব।
জামাল খাসোগি হত্যা সম্পর্কে তিনি বলেন, আমি যদি এক হাজার মানুষকে হত্যার পকিল্পনার তালিকা তৈরি করতাম, তার মধ্যে খাসোগি থাকতেন না। চড়া দামে গুপ্তঘাতক ভাড়া করে খুন করার মতো গুরুত্বপূর্ণ ব্যক্তি তিনি নন। তবে এ হত্যার দায় এড়াতে পারেন না উল্লেখ করে যুবরাজ এও বলেন, খাসোগিকে হত্যার জন্য আমি সরাসরি কোনো নির্দেশ দিইনি। সূত্র : দ্য আটলান্টিক



 

Show all comments
  • jack ali ৪ মার্চ, ২০২২, ৫:২২ পিএম says : 0
    There is only one way we have use the way our Beloved Prophet [SAW] and his Sahabi did wihich is Jihad against barbarian inhuman Zionist Israel,, When muslim fear Allah then Allah gives victory.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিন সালমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ