Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার কুমারখালীতে ভোক্তা অধিকারের অভিযান

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৭:৩৬ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে বাজার মনিটরিং এর কার্যক্রমের অংশ হিসেবে কুষ্টিয়া ভোক্তা অধিকার অধিদফতর ও কুমারখালী উপজেলা প্রশাসন যৌথভাবে কুমারখালী পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

বুধবার (২ মার্চ) দুপুরে অভিযানে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য সয়াবিন তেলের বোতলের গায়ের নির্ধারিত মূল্য উঠিয়ে নতুন করে মূল্য লেখা ও পণ্যের মোড়ক না থাকায় তিন মুদি দোকানদারকে ৭০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৪০ ধারায় মুল্য বেশি রাখা ও পণ্যের গায়ে মোড়ক না থাকায় এই জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মণ্ডল ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম যৌথভাবে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- জেলা ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল, জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুলতানা রেবেকা নাসরীনসহ পুলিশের একটি অভিযানিক দল।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মণ্ডল বলেন, সয়াবিন তেলের দাম বৃদ্ধির পর থেকে বাজারে অস্থিরতা বিরাজ করছে। এই সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী তেল মজুদ ও বেশি দামে বিক্রি করছে এই সংবাদে বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ