Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় আগুনে সম্পুর্ন ভষ্মিভূত দুটি দোকান, অক্ষত কুরআন শরীফ !

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৫ পিএম

খুলনার পাইকগাছার আগড়ঘাটা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি দোকান সম্পুর্ন ভষ্মিভূত হয়ে গেছে। দোকান দুটির সব মালামাল পুড়ে গেলেও অলৌকিক ভাবে রক্ষা পেয়েছে মহাগ্রন্থ আল কুরআন। রোববার রাত ১১ টার দিকে অগ্নিকান্ডটি ঘটে।
দোকান মালিকসহ স্থানীয়রা জানায়, রোববার বিকেলে আকষ্মিক ঝড়-বৃষ্টি শুরু হলে বাজারের অধিকাংশ দোকান-পাট বন্ধ হয়ে গেলে সন্ধ্যায় জনমানব শূণ্য হয়ে পড়ে গোটা বাজার। এরপর রাত আনুমানিক ১১ টার দিকে শেফা হোমিও হল এ্যান্ড গার্মেন্টস ও পাশের ফ্রেন্ড টেইলার্স নামে দু’টি প্রতিষ্ঠানে আগুন লাগে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়।
শেফা হোমিও হল এন্ড গার্মেন্টস’র স্বত্বাধিকারী যথাক্রমে সুলতান গজী ও মোঃ সিদ্দিকুর রহমান ও ফ্রেন্ডস টেইলার্স’র স্বত্বাধিকারী মতিয়ার রহমান জানান, দুটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। কিন্তু আল্লাহর কুদরতে দোকানের মধ্যে থাকা কুরআন শরীফ পুড়েনি। আগুন নেভানোর পর স্থানীয়রা প্রায় অক্ষত অবস্থায় কুরআন শরীফ উদ্ধার করেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ