Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ফাল্গুনী বৃষ্টি, আমের মুকুলের ক্ষতি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৬:২৭ পিএম

সারা দিন আকাশ ছিল রৌদ্রজ্জ্বল। বৃষ্টি হতে পারে- এমন লক্ষণ আকাশে ছিল না। বিকাল ৫ টার দিকে আকাশ হঠাৎ অন্ধকার হয়ে আসে। এরপর দমকা হাওয়া এবং খানিক বাদেই বজ্রসহ মুষল ধারায় বৃষ্টি নামে। মুহুর্তেই রাস্তাঘাট সব ফাঁকা হয়ে যায়। বিকালের দেড় ঘন্টার বৃষ্টি যেন নগর জীবনকে থমকে দেয়।

বরাবরের মত এবারের বৃষ্টিতেও নগরীর রাস্তাঘাট তলিয়ে যায়। নগরীর পিটিআই মোড়, রয়্যাল এর মোড়, গোয়ালখালীর মোড়, জোড়াগেট সড়কে পানিবদ্ধতার সৃষ্টি হয়।

এদিকে, বৃষ্টি ও দমকা হাওয়ায় আমের মুকুলের বেশ ক্ষতি হয়েছে। অসময়ে ফুল ঝরে যাওয়ায় আমের ফলন স্বাভাবিক ভাবেই কিছুটা কম হবে। তবে আম চাষী সূত্র বলছে, ফাল্গুনের মাঝামাঝি বৃষ্টি হয়ে থাকে৷ অনেক মুকুল ঝরে যায়, তারপরও ভাল ফলন হয়, এটা আল্লাহর রহমত। তবে টানা কয়েক ঘন্টা বৃষ্টি হলে তা দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়।

খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ জানান, বছরের এ সময়টা কম বেশি বৃষ্টি হয়। এ বৃষ্টি দীর্ঘ সময় হয় না ও এলাকাভেদে বিচ্ছিন্ন ভাবে হয়। আগামী দু তিন দিন খুলনা বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ