Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে যাত্রীবাহী বাস সড়কে উল্টে আহত ১০

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০০ এএম

সিলেট-সুনামগঞ্জ সড়কে দিরাইগামী নূর নামের ছাত্রীবাহী বাস সড়কে উল্টে অন্তত ১০জন যাত্রী আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে রোববার ভোর সোয়া ৫টার দিকে ছাতকের গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্টে এলাকায়। দূর্ঘটনার পর চালাক-হেলপার পালিয়ে গেলেও স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে পাঠিয়েছেন হাসপাতালে। আহতদের মধ্যে অধিকাংশ নারী এবং পুরুষ যাত্রী। তাদেরকে স্থানীয় কৈতক ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা জয়েছে। এদের মধ্যে গুরুতর আহত রয়েছেন একজন নারী।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে সুনামগঞ্জের দিরাইগামী যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১১-৬৬৩৯) ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্টে প্রবেশ করে। এ সময় সরু সড়কের মধ্যখানে আইলেনের উপর বাস উঠে গিয়ে সড়কেই উল্টে যায়। দূর্ঘটনার সময় প্রায় সকল যাত্রীরা ছিলেন ঘুমে।

নরসিংদি জেলা সদরের নগর বানিয়াদি আবদুল্লাহপুর এলাকার মৃত আবদুল হামিদের ছেলে আহত বাদল মিয়া (৪২) জানান, তিনি ওই গাড়ির যাত্রী ছিলেন। নরসিংদি থেকে গাড়িতে উঠেন। থ্রিপিছ কাপড়ের ব্যবসায়ী তিনি শান্তিগঞ্জে কাপড় নিয়ে যাচ্ছিলেন। তিনি বলেন গাড়িটি সিলেট শহরে প্রবেশের আগে চলন্ত অবস্থায় একটি শ্যামলী গাড়ির সাথে ধাক্কা লাগার সম্ভাবনা ছিল। এসময় চালকের চোখে ঘুম লক্ষ্য করা গেছে।

সুনামগঞ্জ বাস মালিক সমিতির ম্যানেজার জহির হোসাইন, শ্রমিক নেতা মিলন মিয়াসহ একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি দূর্ঘটনার পর তারা আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ কাজে সহযোগিতা করেছেন।

খবর পেয়ে সড়কের জয়কলস হাইওয়ে থানার (ওসি) সালেহ আহমেদসহ একদল পুলিশ ঘটনাস্থলে আসেন। গাড়িটি সড়কে উল্টে থাকায় অপর লেনে চলছে যানবাহন। দ্রুত বাসটি অপসারণ করা না হলে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হবে।

এব্যাপারে হাইওয়ে পুলিশের ওসি সালেহ আহমদ বলেন, চালক ঘুমে ছিলো এজন্য এ দূর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দূর্ঘটনা কবলিত গাড়িটি দ্রুত সরিয়ে নেয়ার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ