Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে রমজান সমর্থকদের হামলায় দুই চোখের দৃষ্টি হারাতে বসেছেন তোতা মিয়া

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

নাটোরে জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে গুরুতর আহত হওয়া ডান চোখ অপসারন করা হয়েছে তোতা মিয়ার। যার ফলে ইনফেকশন ছড়িয়ে পড়েছে তার অপর চোখটিতেও। ভুক্তভোগির অভিযোগ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের সমর্থকদের হামলাতেই তার দুই চোখ হারাতে বসেছেন। জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনের আগের দিন ১৯ শে ফেব্রুয়ারী নাটোর সার্কিট হাউজে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে রমজান সমর্থকদের ইটের আঘাতে তোতা মিয়ার ডান চোখ গুরুতর জখম হয়। সেদিন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তার চোখটি অপসারণ করেন চিকিৎসকরা। সেই চোখ থেকে ছড়িয়ে পড়া ইনফেকশন তাঁর অপর চোখ ও মাথায় ছড়াতে শুরু করেছে।
শনিবার তোতা মিয়াকে উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় নেয়া হয়েছে। এর আগে গত এক সপ্তাহ তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের চিকিৎসক ডা. সাইফুল ইসলাম সাত্তারের তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হয়।
তোতা মিয়ার স্ত্রী স্বপ্না বেগম জানান, তার স্বামী তোতা মিয়া সংসদ সদস্য শিমুলের সমর্থক। তিনি পেশায় ইজিবাইক চালক। তিনি চার ছেলে ও তিন মেয়ে নিয়ে শহরের পটুয়াপাড়ায় একটি ভাড়া বাড়িতে বসবাস করেন। ১৯ ফেব্রুয়ারি দুপুরে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে কেন্দ্রীয় নেতাদের সার্কিট হাউজে স্বাগত জানাতে যুবলীগ নেতাদের সাথে যান তোতা মিয়া। হঠাৎ সেখানে সংঘর্ষ শুরু হলে একটি ইট এসে তার ডান চোখে লাগে। এতে সেখানেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিনি। চোখটি থেঁতলে যায়। সেদিন ৮ থেকে ১০ জন কর্মী আহত হলেও সবচেয়ে গুরুতর আহত হন তোতা মিয়া। তোতা মিয়ার স্ত্রী আরোও বলেন গত এক সপ্তাহে আতœীয় স্বজনদের থেকে ধার করা ৭০ হাজার টাকায় তাঁর চিকিৎসা করা হয়েছে। এখন তাঁর অবস্থার আরও অবনতি হচ্ছে। এখন আর আমার পক্ষে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। যে দলের জন্য তিনি দৃষ্টিশক্তি হারাতে বসেছেন তারা এগিয়ে না এলে চিকিৎসা বন্ধ করে দিতে হবে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেন।
এ ব্যাপারে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, বিনা উস্কানিতে সার্কিট হাউজে সাধারণ সম্পাদক রমজান সমর্থকরা তার কর্মীদের উপর হামরা চালিয়েছেন। পরিকল্পিত সে হামলায় রমজানের কোন কর্মীই আহত হননি। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি। তোতার চিকিৎসার জন্য আমার পক্ষ থেকে যথাসম্ভব সাহায্য করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ