Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানে ১ দিনের ব্যবধানে আবারও খুন হয়েছে

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৩৫ পিএম

বান্দরবানে ১ দিনের ব্যবধানে আবারও খুন হয়েছে।বাবা সহ ৪ ছেলে হত্যার দাগ শুকাতে না শুকাতে বান্দরবানের রোয়াংছড়িতে পাহাড়ী সন্ত্রাসীর গুলিতে এ যুবক নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহত যুবকের নাম মংচিং শৈ (৪০)। তিনি নিশামং মারমার ছেলে ও রোয়াংছড়ি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নতুন পাড়ার বাসিন্দা।শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, মংচিং শৈ রোয়াংছড়ির নতুন পাড়ার নিজ বাড়ির পাশে গোসল করতে যান। এ সময় পাহাড়ী অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। ঘটনার পরপরই সন্ত্রাসীরা পালিয়ে গেছে। কে বা কারা এবং কী কারণে এ হত্যাকাণ্ড তা জানা যায়নি। তবে এ ঘটনায় জেএসএস মূল দলকে দায়ী করছেন স্থানীয়রা।

বান্দরবান সেনাবাহিনীর সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহমুদুল হাসান জানিয়েছেন, নিহত মংচিংশৈ সন্তু লারমার সংগঠন জেএসএসের কর্মী ছিল। সে দল ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার কারণে তাকে খুন করা হয়েছে বলে প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। সেনাবাহিনীর একটি টহল টিম ঘটনাস্থলে গিয়েছেন। খুনীদের কে আটক করতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান উক্ত সেনা কর্মকর্তা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার জানান, কতিপয় দুর্বৃত্তরা একজনকে গুলি করে হত্যা করেছে। তবে হত্যার কারণ এখনো জানা যায়নি। রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান বলেন, লাশ উদ্ধারের জন্য ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে।

উল্ল্যখ্য যে, জমিজমা নিয়ে বিরোধ কে কেন্দ্র করে গতকাল ২৫ ফেব্রুয়ারী বান্দরবানের রুমা উপজেলার গ্যালেংগা ইউনিয়নের আবু পাড়ায় কারবারী ল্যাংরুই ম্রো (৬০) ও তার চার ছেলেকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ