Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কৌতুক অভিনেতা কাজলের প্যারোডি গান ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২১ এএম

প্রতিনিয়ত বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ক্রয় ক্ষমতা চলে গেছে সাধারণ মানুষের সাধ্যের বাইরে। এমন অবস্থায় চরম বিপাকে স্বল্প আয়ের মানুষরা। তাই টিসিবির পণ্যই এখন অনেকটাই স্বল্প আয়ের মানুষদের ভরসা।

গত কয়েকদিন ধরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে টিসিবির পণ্য কিনতে ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গেছে। পকেটের টানাটানিতে এসব লাইনে মুখ লুকিয়ে ভিড় করতে দেখা গেছে মধ্যবিত্ত পরিবারের সদস্যদেরও।

আলোচিত বিষয়টি নিয়ে ‘হাজার টাকায় বাজার করিয়া, বাজান গো পড়ে গেলাম মাথা ঘুরাইয়া’ শিরোনামের একটি গান সম্প্রতি ভাইরাল হয়েছে। গানটি তৈরি করেছেন কৌতুক অভিনেতা ও কণ্ঠ শিল্পী কাজল।

গানটি বেশ কয়েক মাস আগের হলেও নিত্যপণ্যের চড়া দামে মানুষে নাভিশ্বাস ওঠায় নতুন করে ভাইরাল হয়। মূলত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ স্বরূপ গানটি করেছেন প্যারোডি গানের জন্য পরিচিত মুখ কাজল। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই গানটি শেয়ার করেছেন।

ফেসবুকে সাংবাদিক তারিক চয়ন গানটি শেয়ার করে লিখেছেন, ‘‘প্যারোডি গায়ক খ্যাত কাজলের সস্তা-অশ্লীল ভিডিওগুলো চোখে পড়লে আগে বিরক্ত লাগতো। কিন্তু মূলধারার শিল্পীরা যখন দ্রুব্যমূল্য বৃদ্ধিসহ অন্যসব অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কাজের বদলে 'ইবলিশ শয়তান'দের তোষামোদিতে ব্যস্ত তখন এই কাজলই কিন্তু জায়গামতো হাত দিয়েছেন.. শুনেই দেখুন!’’

কাজী জাবেদ নামে একজন লিখেছেন, ‘‘নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধিতে কৌতুক অভিনেতা কাজলের গান। হাজার টাকায় বাজার করিয়া,বাজান গো পড়ে গেলাম মাথা ঘুরাইয়া,অল্প পয়সায় থলে ভরে না রে,ইবলিশ শয়তানে দিলো দাম বাড়াইয়া,,,।’’

ফেসবুকে আরেকজন লিখেছেন, ‘‘কৌতুক অভিনেতা কাজল গানটি গেয়েছিল অনেক আগে। সাম্প্রতিক হলে আলু পটল মাছের সাথে যোগ করতে হতো তেল, চিনি, সাবান, আটা ইত্যাদি ইত্যাদি অনেক কিছুই।’’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ