Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ভ্রাম্যমান জনগোষ্ঠীকে করোনার টিকা প্রদান শুরু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩১ পিএম

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে নোয়াখালীতে বাস, সিএনজি শ্রমিক, বেদে ও জেলে সম্প্রদায়সহ ভ্রাম্যমান জনগোষ্ঠীর লোকজনকে করোনার টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথম ধাপে এক হাজার ভ্রাম্যমান জনগোষ্ঠীকে এক ডোজ জনসন অ্যান্ড জনসনের টিকার আওতায় আনা হবে।

বুধবার সোনাপুর বাস স্ট্যান্ডে এ টিকা প্রদান কার্যক্রম শুরু হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, জনসন অ্যান্ড জনসনের ভ্যাকসিনের একটি ডোজই দেওয়া হবে। পরবর্তীতে তাদের আর কোন ডোজের প্রয়োজন হবে না। টিকা প্রদান কার্যক্রমে দুটি বুথে কাজ করেন ৬জন স্বাস্থকর্মী। সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলে বিকেল ৩টা পর্যন্ত।

জেলা সিভিল সার্জন ড. মাসুম ইফতেখার জানান, ভাসমান জনগোষ্ঠী যারা বিভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে স্থায়ী টিকাদান কেন্দ্রে গিয়ে নিয়মিত টিকা দিতে পারেন না, তাদেরকে এক ডোজের জনসন এন্ড জনসনের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ টিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, করোনা সংক্রমণের কারণে যখন মানুষের জীবনযাত্রা অচল হয়ে পড়ছে ঠিক তখনই বিশ্বের বড় বড় অন্য দেশের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে টিকা কার্যক্রম চালু করেন। বর্তমানে দেশের অধিকাংশ লোক টিকার আওতায় এসেছেন। তাই সবার প্রতি আমার অনুরোধ থাকবে আপনারা নিজেরা টিকা গ্রহণের পাশাপাশি আপনাদের আশপাশে ভ্রাম্যমান যেসব ব্যক্তি রয়েছেন তাদের টিকা দিতে নিয়ে আসবেন। ১২ বছর থেকে সবাই এ টিকা গ্রহণ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ