Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা : সব ধরনের বিধিনিষেধ প্রত্যাহার করল ব্রিটেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ পিএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে সব ধরনের বিধিনিষেধ প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার। গার্ডিয়ানের খবর বলছে, আগামী বৃহস্পতিবার থেকে কার্যকর হবে এ ঘোষণা।

গত সোমবার (২১ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিধিনিষেধ তুলে নেয়ার ঘোষণা দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, করোনা শিষ্টাচার মেনে চলা বা আইসোলেশনে থাকার বাধ্যবাধকতা আর থাকছে না। তবে গণহারে করোনা পরীক্ষা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

এদিকে স্কটিশ সরকার বলছে, বিধিনিষেধ প্রত্যাহারের বিষয়ে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের থেকে কোনো পরামর্শ পায়নি তারা। তবে ব্রিটেন বলছে, তারা ওমিক্রন ভ্যারিয়েন্টের সবচেয়ে ভয়াবহ সময় পার করে এসেছে। একই সাথে কমে গেছে রোগীদের হাসপাতালে ভর্তির সংখ্যাও। যদিও ইংল্যান্ডের প্রধান মেডিকেল কর্মকর্তার মতে, এক সাথে বিধিনিষেধ প্রত্যাহার উচিৎ হবে না। তিনি বলছেন, এখনও ওমিক্রনে আক্রান্তের সংখ্যা অনেক বেশি।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন পরিস্থিতি নিয় বলেন, যখন অতি সংক্রমণ ছিল তখন সবধরনের পদক্ষেপ নিয়েছি আমরা। ভ্যাকসিন কার্যক্রমের কারণে এখন অনেকটাই নিয়ন্ত্রণে মহামারি। তাই আমাদের অর্থনীতি, সমাজ এবং শিশুদের কথা চিন্তা করে বিধিনিষেধ প্রত্যাহারের বিকল্প ছিল না। এসময় দ্রুতই গোটা বিশ্ব স্বাভাবিক অবস্থায় ফিরবে বলে আশা প্রকাশ করেন তিনি। সূত্র : গার্ডিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ