Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় একই সাথে তিন কন্যা সন্তান প্রসব

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৪ পিএম

খুলনার চুকনগরে এক সাথে তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এক মা। উপজেলার চুকনগর মেডিকেল সেন্টারে আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দিকে সিজারিয়ানের মাধ্যমে তিন নবজাতক ভূমিষ্ঠ হয়েছে বলে জানা গেছে।

ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের বেতাগ্রামের আব্দুল ওয়াহাব সরদারের স্ত্রী জলি বেগম (১৮) এই প্রথম বারের মত মা হলেন। তিনি সন্তান সম্ভবা হওয়ার পর থেকে চুকনগর মেডিকেল সেন্টারের তত্বাবধানে থেকে নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার বিকালে তার প্রসব বেদনা শুরু হলে তাকে ওই মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। এরপর তাকে অস্ত্রোপচারের মাধ্যমে ডেলিভারী করা হলে একই সাথে তিনটি কন্যা সন্তানের জন্ম হয়।

অপারেশনের পর মা ও নবজাতকরা সুস্থ্য আছেন বলে জানিয়েছেন রোগীর স্বজনেরা। ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুফিয়ান রুস্তম এই অপারেশনটি করেন। তিনি বলেন, এমনিতে ওই মায়ের বয়স কম, এজন্য তিনি গর্ভধারণের পর থেকেই অপুষ্টিতে ভুগছিলেন। তাছাড়া ডেলিভারীর প্রকৃত সময়ও এখনও হয়নি। এজন্যে নরমাল ডেলিভারীর ঝুঁকি না নিয়ে সিজার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ