Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাগিং বন্ধে এবার খুবিতে বসবে সিসি ক্যামেরা, বাড়ানো হবে ভিজিলেন্স

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩০ পিএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও আনুষঙ্গিক বিষয় নিয়ে আজ ২০ ফেব্রুয়ারি (রবিবার) বিকালে শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে একাডেমিক প্রধানদের সাথে ভিসির এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন।

সভায় নবাগত শিক্ষার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারি প্রথম বর্ষের সশরীরে ক্লাস শুরুসহ অন্যান্য বর্ষের ক্লাস ও পরীক্ষা গ্রহণ, অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় একাডেমিক প্রধানবৃন্দ একমত হন যে, কোনোভাবেই ক্যাম্পাসে যেনো র‌্যাগিং এর মতো অমানবিক ঘটনা যেন না ঘটে। এজন্য ডিসিপ্লিন ও ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর থেকে ভিজিলেন্স বৃদ্ধি, ক্যাম্পাসে সিসি ক্যামেরার সর্বোচ্চ কভারেজের আওতায় আনা, শিক্ষার্থীদের মোটিভেশন এবং হটলাইন নম্বর চালু করা, অভিযোগ বক্স স্থাপনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। একজন প্রথম বর্ষের শিক্ষার্থী যেনো সিনিয়র শিক্ষার্থী, শিক্ষকসহ সবারই প্রয়োজনীয় সহযোগিতা পায় সে বিষয়টিতে গুরুত্ব দেওয়া হয়।

সভায় প্রো ভিসি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, সকল স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ