Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের নির্বাচনে ভারত হস্তক্ষেপ করবে না: দোরাইস্বামী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৮ এএম | আপডেট : ১০:৪৮ এএম, ২০ ফেব্রুয়ারি, ২০২২

বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে ভারত সরকার কোন ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে তিনি চট্টগ্রামের ফটিকছড়ির সৈয়দ শফিউল বশর মাইজভাণ্ডারীর ১০৩তম খোশরোজ শরীফ উপলক্ষে রওজায় গিলাফ হস্তান্তরকালে এ মন্তব্য করেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। তারা তাদের নির্বাচনসহ অভ্যন্তরীণ বিষয় নিয়ে সঠিক সিদ্ধান্ত নেবে। এ ব্যাপারে ভারত সরকারের হস্তক্ষেপ করার কিছুই নাই।

ভারতের প্রজাতন্ত্র দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারত সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ সৈয়দ শফিউল বশর মাইজভাণ্ডারীর রওজা শরীফে গিলাফ হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারতীয় হাইকমিশনার জানান, ফটিকছড়ির রামগড় সীমান্তবর্তী স্থলবন্দর চালু হলে দুদেশের অর্থনীতির পরিসর আরো উন্নতি হবে। ভারত সবসময় বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে সচেষ্ট।

এসময় ফটিকছড়ির সাংসদ ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, সৈয়দ মুজিবুল বশর মাইজভাণ্ডারী, তরিকত ফেডারেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ তৈয়বুল বশর মাইজভাণ্ডারীসহ অন্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ