Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত কোনো ব্যক্তির নয়, বাংলাদেশের পাশে থাকবে

সাংবাদিকদের দোরাইস্বামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশের কোনো ব্যক্তির পাশে নয়; প্রতিবেশি দেশ হিসেবে ভারত সব সময় বাংলাদেশের পাশে রয়েছে এবং থাকবে। গতকাল সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

গতকাল শনিবার ছিল তার বাংলাদেশে দায়িত্বের শেষ দিন। তিনি বলেন, ভারত সবসময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে, বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বাংলাদেশের মানুষকে আমরা সুখী দেখতে চাই। এ দেশের মানুষের উন্নয়ন চাই, একইসঙ্গে বাংলাদেশে একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন।

তিনি বলেন, সরকার কাজ করবে দেশের জন্য, কোনো ব্যক্তির জন্য নয়। আমরা কোনো ব্যক্তির পাশে নেই, আমরা আছি দেশের জন্য। দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। এই ধরাবাহিকতা বজায় রাখতে হবে। আর আমি এমনটাই চাই। আমরা বাংলাদেশের মানুষকে সুখী দেখতে চাই। তাদের উন্নয়ন চাই এবং একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন।

প্রসঙ্গত, দোরাইস্বামী বাংলাদেশে দুই বছর দায়িত্ব পালন শেষ করেছেন। এখন যুক্তরাজ্যে ভারতের দূত হিসেবে কাজ করবেন তিনি। এ সময় ভারতীয় হাইকমিশনের সঙ্গে ছিলেন সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, সাভার গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আল আহসান আতিক প্রমুখ।



 

Show all comments
  • Abdul Hamid ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:০২ পিএম says : 0
    মুকিনাফিকদের সম্পর্কে আল্লাহ সাবধান করে দিয়েছেন। ২০১৪ এবং ২০১৮ এর ঘটনার পর এবং অব্যাহতভাবে বাংলাদেশের প্রতি ভারতের বৈরী আচরণের প্রেক্ষিতে রাষ্ট্রদূত duraisamir কথায় কি আস্থা রাখা যায়? তবে একথাও মনে রাখা দরকার আমাদের রাজনৈতিক দল গুলো অতিমাত্রায় ভারতের উপর নির্ভরশীল।
    Total Reply(0) Reply
  • Abdul Quaium Sheikh ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:১২ পিএম says : 0
    জনগণের পাশে থাকাই কাম্য।
    Total Reply(0) Reply
  • Feraree Jewel ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৮ এএম says : 0
    সুরে পরিবর্তন এখনই
    Total Reply(0) Reply
  • Md Shafiq Islam ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৮ এএম says : 0
    দাদা ভাই যা মন চায় নিয়ে যান, তারপরও ক্ষমতা টা.......
    Total Reply(0) Reply
  • SH Emon ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৯ এএম says : 0
    ভারতের মতো বন্ধুর ছেয়ে শত্রুও অনেক উতম
    Total Reply(0) Reply
  • Kazi Nazrul Islam ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৯ এএম says : 0
    বাংলাদেশের পাসে না আওয়ামিলীগ এর পাসে
    Total Reply(0) Reply
  • Sardar Bahaudden ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৯ এএম says : 0
    ভারত পাশেই থাকে বাট একটও আদর করে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ