Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্দিষ্ট কোনো ব্যক্তি নয়, বাংলাদেশের পাশে ভারত : দোরাইস্বামী

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৪:০৫ পিএম | আপডেট : ৮:০৪ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২২

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, আমরা সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছি, বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছি। ভারত নির্দিষ্ট কোনো ব্যক্তির পাশে নেই, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

শনিবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকায় নিযুক্ত বিদায়ী ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাংবাদিকদের এসব কথা বলেন।

বিক্রম কুমার দোরাইস্বামী ভারতের ফরেন সার্ভিসের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশ বিভাগের ভারপ্রাপ্ত যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিক্রম কুমার দোরাইস্বামী আরও বলেন, দেশের জন্য কাজ করবে সরকার। সেখানে আমরা কখনোই কোনো ব্যক্তির পাশে নই, বাংলাদেশের পাশে ভারত।

আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন উল্লেখ করে তিনি বলেন, আমরা বাংলাদেশের মানুষকে সুখী দেখতে চাই, তাদের উন্নয়ন চাই এবং একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আমাদের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। সেটাকেই চালিয়ে যেতে হবে। আমি সেটাই চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের মধ্যে দিয়ে বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক এখন আরও শক্তিশালী। ভারত সরকার প্রতিবেশী দেশ বাংলাদেশকে সব ধরণের সুযোগ সুবিধা দিয়ে আসছে।

বাংলাদেশের মানুষ অত্যান্ত ভালো মনের মানুষ উল্লেখ করে বিদায়ী এই হাইকমিশনার বলেন, এজন্যই আমি এতদিন এই দেশে ভালো ভাবে দায়িত্ব পালন করেছি।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বীর শহীদদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এসময় সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আল আহসান আতিক, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কশিমনার (ভুমি) আনোয়ার হোসেন, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammad Anwar Hossain ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৩ পিএম says : 0
    বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে তত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন হওয়া উচিত। যদি আওয়ামীলীগ সরকার তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতায় আসতে পারে তবে দেশের সবাই আমরাও আওয়ামীলীগ হয়ে যাবো তাতে কোন দোষ নাই। ইসলাম প্রচারের যুগে নবীর বিরোধিতা করেছিল বেশীর ভাগ লোকই, কিন্তু নবীর থিওরী যখন বাস্তবায়িত হতে লাগলো, তখন আরব বিশ্বে এমন কোন লোক ছিলো না যে, ইমান আনে নাই। পরবর্তীতে সারা বিশ্বথেকে মক্কা-মদীনায় লোক সমবেত হতে থাকে এবং তাহারা ইসলামের ছায়াতলে এসে ইসলাম ধর্মের আকর্ষনে ইসলাম ধর্ম গ্রহন করতে থাকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোরাইস্বামী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ