Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরবঙ্গের আট হাজারেরও বেশি শীতার্ত মানুষদের পাশে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৯ পিএম

বাংলাদেশের উত্তরবঙ্গের তীব্র শীতে দুর্দশাগ্রস্থ জনগোষ্ঠীর জন্য মৌলিক হাইজিন পণ্য ও শীতবস্ত্র নিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। ফ্রেন্ডশিপের সাথে পার্টনারশিপে কুড়িগ্রাম ও গাইবান্ধার তীব্র শীতপ্রবণ অঞ্চলের ৮,০০০ এরও বেশি অসহায় মানুষদেরকে সোয়েটার, কম্বল, গোসলের সাবান, লন্ড্রি সাবান এবং মাস্ক দিয়ে সহায়তা করেছে ব্যাংকটি। এছাড়া জয়পুরহাট অঞ্চলে ৩০০টি কম্বল বিতরণ করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড আন্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী বলেন, “যেকোনো সংকটে জনসাধারণের সাহায্যে সবসময় এগিয়ে এসেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। বর্তমানে উত্তরবঙ্গে শীতার্ত অসহায় জনগোষ্ঠীকে সহায়তা করতেও আমরা পিছপা হইনি। চলমান মহামারির কথা বিবেচনা করে শীতবস্ত্রের পাশাপাশি আমরা হাইজিন পণ্যও বিতরণ করেছি।”

ব্যাংকের কমিউনিটি এনগেজমেন্টের পদক্ষেপসমূহ বহুবছর ধরেই দেশের বিভিন্ন উন্নয়নে অবদান রেখেছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো- প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়ন; লিঙ্গ-বৈষম্য দমন; স্বাস্থ্যসেবার সহজলভ্যতা সৃষ্টি; পুঁথিগত ও আর্থিক শিক্ষাব্যবস্থা নিশ্চিত; কৃষি উদ্ভাবনে সমর্থন; ইতিবাচক সামাজিক রূপান্তরের চালক হিসাবে ক্রীড়া, শিল্পে ও সংস্কৃতিতে অবদান; এবং জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি। বাংলাদেশের উন্নয়নে পাশে থাকার প্রতিশ্রæতির ধারা অব্যাহত রেখে গতবছর করোনা পরিস্থিতিতেও ৩০টি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এছাড়াও স্বাস্থ্যসেবা ও জরুরী সহায়তা প্রদান, জীবিকা পুনর্গঠন এবং দীর্ঘ-মেয়াদী বিকাশ সাধনের লক্ষ্যে ২০২১ সালের জন্য প্রায় ১৩ কোটি ৫০ লক্ষ (১.৬ মিলিয়ন মার্কিন ডলার) টাকার স্ট্র্যাটেজিক কোভিড-১৯ রেসপন্স অ্যাকশন প্ল্যানের ঘোষণা দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এছাড়াও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, খেলাধুলা ইত্যাদি ক্ষেত্রে নিয়মিত নন-কোভিড কমিউনিটি এনগেজমেন্ট উদ্যোগ অব্যাহত রেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ