Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কর্মকর্তার বাংলাদেশ সফর

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রুপ চিফ ফাইন্যান্সিয়াল অফিসার অ্যান্ডি হ্যালফোর্ড গত ৫ অক্টোবর বাংলাদেশে তার প্রথম অফিসিয়াল সফরে ব্যাংকের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
দুই দিনের ঢাকা সফরে তিনি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর, ব্যাংকের ক্লায়েন্ট, বুদ্ধিজীবী এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ নীতিনির্ধারকদের সাথে সাক্ষাৎ করেন।
এছাড়া তিনি চট্টগ্রামে পিয়ার এডুকেটরদের সাথে একটি প্রশিক্ষণ সেশনে অংশগ্রহণ করেন, তারা ব্যাংকের মাধ্যমে চট্টগ্রামের ২০টি স্কুলে ‘যুবদের জন্য আর্থিক শিক্ষা’ শীর্ষক একটি কর্মসূচি বাস্তবায়ন করে থাকে। কিশোর বয়সেই আর্থিক দায়িত্বের মূলসূত্র সম্পর্কিত ধারণা প্রদানই এই কর্মসূচির লক্ষ্য।
এই সংক্ষিপ্ত সফরে অ্যান্ডি হ্যালফোর্ডের সফরসঙ্গী হিসেবে ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আসিয়ান, দক্ষিণ এশিয়া ও সিঙ্গাপুরের রিজিয়নাল সিএফও সঞ্জিব আগারওয়াল।
তার সফর প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও আবরার এ আনোয়ার বলেন, ‘শক্তিশালী মূলধনের ক্রমবর্ধমান বাজার বাংলাদেশ। বাংলাদেশে আমাদের ১১১ বছরের পথচলায় এদেশের উন্নয়নে অংশীদার হতে পেরে আমরা গর্বিত’। তিনি আরো বলেন, ‘বাংলাদেশ যখন ইতিবাচক সম্ভাবনা নিয়ে এগিয়ে যাচ্ছে ঠিক সে মুহূর্তে অ্যান্ডি হ্যালফোর্ডের এই সফর এদেশের উন্নয়নে অংশীদার হবার আমাদের অঙ্গীকারকে আরো দৃঢ় করবে।’
হ্যালফোর্ড ২০১৪ সালের ১ জুলাই স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রæপ চিফ ফিন্যান্সিয়াল অফিসার এবং গ্রæপ ডিরেক্টর পদে যোগদান করেন এবং লন্ডনভিত্তিক ফাইন্যান্স, ট্রেজারি, ব্যবসায়িক দক্ষতা, সম্পদ, বিনিয়োগকারী সম্পর্ক, কর্পোরেট ডেভেলপমেন্ট অ্যান্ড স্ট্র্যাটেজি বিষয়ে দায়িত্বপ্রাপ্ত হন।
তিনি নাটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে শিল্প অর্থনীতিতে ¯œাাতক ডিগ্রীসহ ইংল্যান্ড এবং ওয়েলস-এর ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস থেকে ফেলোশিপ অর্জন করেন। Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কর্মকর্তার বাংলাদেশ সফর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ