Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

দেশের ছয় জেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো চৌদ্দজন। নেত্রকোণায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশের এএসআইসহ দুই জন, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক, কুষ্টিয়ার-ভেড়ামারা ড্রাম ট্রাক উল্টে একজন, কক্সবাজার-টেকনাফ রামু এলাকায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে দুই, সোনাইমুড়িতে মিশুক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মিশুক এক, চট্টগ্রামের রাউজানে সিএনজিচালিত অটোরিকশা ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন একজন । আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন:
কক্সবাজার ব্যুরো জানান, কক্সবাজার-টেকনাফ শহিদ এটিএম জাফর আলম সড়কের রামু এলাকায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন নারী-শিশুসহ আরও ৪ জন। গতকাল বুধবার সকালে মরিচ্যা চেকপোস্টের দক্ষিণে হীরার দ্বীপ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উখিয়া টিএন্ডটি এলাকার বাসিন্দা সিএনজি চালক ইমাম হোছন ও নজির আহমদ।
নেত্রকোণা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোণা জেলার কলমাকান্দা-লেঙ্গুড়া সড়কের ফুলবাড়িয়া নামক স্থানে গতকাল বুধবার বিকালে সড়ক দুর্ঘটনায় পুলিশের এ এস আইসহ দুই জন নিহত একজন গুরুতর আহত হয়েছেন।
স্থানীয় এলাকাবাসী জানান, নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী ফুলবাড়িয়াস্থ সাত শহীদের সমাধিস্থলে বেড়াঁনোর পর গতকাল বুধবার বিকাল ৪টার দিকে মোটরসাইকেলযোগে ফিরে আসার পথে ফুলবাড়িয়া বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে দুই পুলিশ সদস্য নিহত হন। গুরুতর আহত সুমনকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রাকচাপায় সোহেল মিয়া নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গত মঙ্গলবার রাতে উপজেলার কুটি ইউনিয়নের শান্তিপুর এলাকায় এ ঘটনা ঘটে। তিনি বুগীর গ্রামের মালেক মিয়ার ছেলে। পরিবার সূত্রে জানা যায়, সোহেল মিয়া গত সোমবার পাশ্ববর্তী ব্রাহ্মণপাড়া উপজেলার চারপাড়া গ্রামে তার আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলো।
চৌমুহনী বাসষ্ট্যান্ড থেকে এক কিলোমিটার অদুরে শান্তিপুর এলাকায় পৌঁছলে ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী একটি ট্রাক পেছন দিক থেকে মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আরোহী সোহেল মিয়া মারা যায়।
রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের রাউজানে সিএনজিচালিত অটোরিকশা ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। নিহত ওই প্রকৌশলীর নাম পাপন বড়–য়া প্রকাশ শাকিল। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় রাউজান উপজেলার নেয়াপাড়া ইউনিয়নের চট্টগ্রাম-কাপ্তাই সড়কের কমলার দীঘি সংলগ্ন সিএনজি গ্যাসস্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নোয়াখালী ব্যুরো জানান, সোনাইমুড়ীতে ব্যাটারি চালিত মিশুক ও ব্যাটারী চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক মিশুক চালকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আরও অন্তত ৪ জন আহত হয়েছে। নিহত মো. বাবুল লক্ষীপুর জেলার রামগতি উপজেলার মধ্যেম চরমার্টিন গ্রামের লোকমান মিয়ার ছেলে। গতকাল বুধবার সকালে সোনাইমুড়ী চৌরাস্তা টু ছাতারপাইয়া সড়কের সিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ার-ভেড়ামারা সড়কের মিজা নগর এলাকার করিম কলেজ সামনে ড্রাম ট্রাক উল্টে শ্রী মহন কুমার পাল নামে এক গাড়ীর চালক নিহত হয়েছে। গতকাল বুধবার বিকালে এ ঘটনা ঘটে। সে মিরপুর উপজেলার পশ্চিম রানাঘরিয়া গ্রামে শ্রী উজ্জল পালের ছেলে শ্রী মহন কুমার পাল। নিহত ব্যক্তি পেশায় ছিলেন ড্রাইভার।
স্থানীয়রা জানান, গতকাল বিকালে দিকে বালির টিপ শেষ করে বাড়ী ফিরছিলেন শ্রী মহন কুমার পাল। অপর দিকে আসা একটি অজ্ঞাত গাড়ীকে সাইড দিতে যেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায় এবং ঘটনাস্থলে পানিতে পড়ে তার মৃত্যু হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ