Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জোটসঙ্গীর উপর পূর্ণ আস্থা আছে, মন্তব্য ইমরান খানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৩ পিএম

তার সরকারের প্রধান সহযোগী দল পাকিস্তান মুসলিম লীগ (কিউ)-এর উপর তার 'পূর্ণ আস্থা' রয়েছে। সোমবার একথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার দাবি, বিরোধীরা ভয় পেয়েছেন বলেই পিএমএল-কিউ এর সভাপতি তথা সাবেক প্রধানমন্ত্রী চৌধুরী সুজত হুসেনের দ্বারস্থ হয়ে তাকে দলে টানার চেষ্টা করছেন!

উল্লেখ্য, ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশের সিদ্ধান্ত নিয়েছেন বিরোধীরা। এই বিষয়ে চৌধুরী সুজত হুসেনকেও পাশে চাইছেন তারা। সাবেক প্রধানমন্ত্রীকে তারা জানিয়েছেন, এই সিদ্ধান্ত বিরোধীরা সমবেতভাবেই নিয়েছেন। এই কাজে নয় দলের বিরোধী জোটকে (পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট) নেতৃত্ব দিচ্ছে পিএমএল-এন এবং জামাত উলেমা-ই-ফাজল।

আগামী কয়েক দিনের মধ্যেই তারা একত্রিতভাবে পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব পেশ করবেন। পিএমএল-এন সভাপতি শেহবাজ শরিফ। নিজে চৌধুরী সুজত হুসেনের সঙ্গে দেখা করে তার কাছে গোটা পরিকল্পনা বিস্তারিতভাবে জানিয়েছেন। গত ১৪ বছরে এই প্রথমবার শেহবাজকে এমনটা করতে দেখা গেল!

ইমরানের সরকারের বিরুদ্ধে অভিযোগ অনেক। অনুন্নয়ন, দুর্নীতি, লাগামছাড়া মূল্যবৃদ্ধিতে আমজনতার বেহাল দশা। এই পরিস্থিতিকে কাজে লাগিয়েই সরকার ফেলে দেয়ার চেষ্টা করছে বিরোধীরা। শেহবাজ নিজে মনে করেন, বিরোধীদের সঙ্গে সরকার পক্ষের একাধিক সহযোগী রাজনৈতিক দলের একজোট হওয়ার এটাই সেরা সময়। সেই পরিকল্পনা বাস্তবায়িত করতেই উঠে-পড়ে লেগেছেন তিনি।

এই প্রেক্ষাপটে সোমবার একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেন ইমরান। সেখানেই বিরোধীদের নিশানা করে তিনি বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি একটুও চিন্তিত নন। কারণ, তিনি জোটসঙ্গীদের বিশ্বাস করেন। তাদের উপর তার পূর্ণ আস্থা রয়েছে। তাছাড়া, তার দল (পিটিআই) গত ২৫ বছর ধরে অনেক লড়াই করেছে। তাই কোনও পরিস্থিতিতেই তারা ভেঙে পড়েন না।

একইসঙ্গে ইমরান খান বলেন, ‘পিএমএল-কিউ নেতা তথা জলসম্পদ মন্ত্রী মুনিস ইলাহি নিজে আমাকে বলেছেন, চিন্তার কিছু নেই। তবে যারা সত্যিই চিন্তিত, তাদের হঠাৎ করে চৌধুরী সাহেবের কথা, তার স্বাস্থ্যের কথা মনে পড়ে গিয়েছে! আমি মনে করি, একজন রাজনীতিক হিসেবে তার যে দক্ষতা আছে, তা আর কারও নেই। কিন্তু, হঠাৎ এভাবে তার স্বাস্থ্য নিয়ে কিছু লোকের উদ্বেগ প্রকাশ করাটা আসলে তাদের ভয় আর চিন্তারই বহিঃপ্রকাশ।’ সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ