Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ভোটাধিকার ফেরানো সম্ভব নয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

সার্চ কমিটি অথবা ইসি প্যানেল গঠন করে ভোটাধিকার ও গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনা সম্ভব নয় বলে দাবী করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা›র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। তিনি বলেন, সর্বশেষ ইউপি নির্বাচনেও লাশ, সংঘাত এবং অস্ত্রের জমকালো ভোট উৎসব দেখেছি। এভাবেই জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা যাবে না। তত্ত্বাবধায়ক সরকার কায়েম ছাড়া জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা কখনোই সম্ভব নয়।

গতকাল শুক্রবার রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা›র কেন্দ্রীয় ও মহানগর উত্তর-দক্ষিণ কমিটির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকারের উদ্দেশ্যে তাসমিয়া প্রধান বলেন, দেশবাসীর জিজ্ঞাসা দেশে গণতন্ত্র থাকলে গণতান্ত্রিক সরকারের আবার লবিস্ট নিয়োগ করার প্রয়োজন হয় কেন? মনে রাখবেন চিরস্থায়ী ক্ষমতার জন্য দাদা বাবু, চীনা বাবুদের কাছে দেশ বিক্রির পায়তারা শুভ হবে না! দেশের সর্বত্রই গণতন্ত্রের জায়গাগুলোকে নিজ কালো আঁচলে ঢেকে দিয়েছেন। এমন পরিস্থিতিতে দেশের অবস্থা স্বাভাবিক নয়, আর তাই অবিলম্বে পদত্যাগ করুন।
তিনি দেশের মানচিত্র ও স্বাধীনতা রক্ষার প্রয়োজনে যুব জাগপা ও যুব সমাজকে আরেকটি সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বলেন, শেষ প্রতিরোধ ও ফয়সালা রাজপথেই হবে। তার প্রস্তুতি নিন, তার শপথ নিন। বিজয়ের পথে যাত্রা শুরু জীবন অথবা মৃত্যু।
যুব জাগপা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিয়াজ রহমানের সভাপতিত্বে ও ঢাকা মহানগর আহ্বায়ক নজরুল ইসলাম বাবলু›র পরিচালনায় বক্তব্য রাখেন জাগপা›র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, ভাইস চেয়ারম্যান ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুব জাগপা›র সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা হাসু, ঢাকা মহানগর দক্ষিণ নবনির্বাচিত সভাপতি জিয়াউর রহমান জুয়েল, উত্তর সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক, মো. শান্ত হোসেন, মো. পাভেল, বিপুল সরকার, নুর আলম শুভ, রুবি আক্তার প্রমূখ।
এদিকে নজরুল ইসলাম বাবলু›কে সভাপতি, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম›কে সাধারণ সম্পাদক ও হোসনে আরা হাসু›কে সাংগঠনিক সম্পাদক করে যুব জাগপা›র কেন্দ্রীয় কমিটির ৫১ সদস্য ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের ২১ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।



 

Show all comments
  • Nasir ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪৪ পিএম says : 0
    নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কখনও জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তত্ত্বাবধায়ক সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ