Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও তত্ত্বাবধায়ক সরকারের দাবি ড. কামালের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করার দাবি জানিয়েছেন। গতকাল রাজধানীর বিজয়নগরে চুং ওয়া রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

ড. কামাল বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনে অনুষ্ঠানের দাবি জানাই। কারণ ইতিমধ্যে আমরা দেখেছি দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হয় না। এমন একটা সরকার চাই যার অধীনে সুষ্ঠু, অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন সম্ভব।

জাতীয় ঐক্যফন্ট সক্রিয় আছে কিনা বা এটাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার কোন পরিকল্পনা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে কামাল হোসেন বলেন, ওই অর্থে নেই। তবে জাতীয় ফ্রন্টকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এ বিষয়ে আলোচনা করবো। তারপর আপনারা জানতে পারবেন।

তিনি বলেন, ডিজেলের দাম বাড়ানোর সাথে সাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আরো বাড়ানো হয়েছে। এতে করে সবকিছু সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এটা একেবারে অনৈতিক। জ্বালানি তেলসহ সবকিছুর দাম কমানো দরকার।
নতুন নির্বাচন কমিশন কেমন হওয়া উচিত সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে গণফোরাম সভাপতি বলেন, ইলেকশন কমিশন আইন করে করলে ভাল হয়। কারণ নিরপেক্ষ লোক না থাকলে সার্চ কমিটি দিয়ে নির্বাচন কমিশন গঠন করে কোন লাভ হয় না। আর যদি সার্চ কমিটি করে কমিশন গঠন করা হয় তাহলে অবশ্যই সার্চ কমিটি নিরপেক্ষ হওয়া উচিত।

গণফোরামের জাতীয় কাউন্সিল আগামী ৪ ডিসেম্বরের পরিবর্তে জানুয়ারি মাসের শেষের দিকে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ড. কামাল হোসেন। এর আগে দলের ভবিষ্যৎ করণীয় ঠিক করতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে প্রায় দুই ঘণ্টা বৈঠক করেন ড. কামাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান এমপি, সাধারণ সম্পাদক আ ও ম সফিউল্লাহসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তত্ত্বাবধায়ক সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ