Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট দক্ষিণ সুরমার মোল্লারগাঁওয়ে ইউপি নির্বাচনে স্বতন্ত্র ব্যানারে জামাত প্রার্থীর কাছে নৌকার পরাজয়

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৬ পিএম

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. মামুন খান বিজয়ী হয়েছেন। মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪ হাজার ৮১৬টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জবরুল ইসলাম জগলু নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮০টি ভোট।শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোল্লারগাঁও ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। প্রাথমিকভাবে মামুন খানের বিজয়ের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদ। প্রসঙ্গত, বিজয়ী মামুন খান জামায়াতে প্রভাবশালী একজন নেতা। তার বিজয়ে মধ্যে দিয়ে সিলেট-৩ আসনের গুরুত্বপূর্ণ উপজেলা দক্ষিণ সুরমায় সরকারি দলের প্রভাব প্রতিপত্তিতে কিছুটা হলেও ভাটা পড়েছে বলে মনে করছেন আওয়ামী ঘরানার অনেক নেতাকর্মী। প্রমাণ হিসাবে তারা উদাহরণ টানছেন, সম্প্রতি সমাপ্ত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে। এ নির্বাচনে আওয়ামী লীগ তাদের প্রভাব ধরে রাখতে পারেনি। এমনকি, একজন জামায়াত নেতার জয় তারা কিছুতেই মেনে নিতে পারছেন না। কেউ কেউতো এটাকে অপমান হিসাবেও দেখছেন। শনিবার ( ৫ ফেব্রুয়ারি ) দীর্ঘ প্রায় ১৮ বছর পর অনুষ্ঠিত হলো দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন। প্রায় হাজারখানেক ভোটের ব্যবধানে জয় পেয়েছেন স্বতন্ত্রের ব্যানারে জামায়াতে ইসলামীর প্রার্থী মোটরসাইকেলের মামুন খান। বিষয়টি মানতে পারছেন না আওয়ামী লীগের অনেক ত্যাগী নেতাকর্মী। তাদের মতে, দলীয় শৃঙখলা না থাকায় এমন ফলাফল। তাদের কেউ কেউ মনে করছেন, আওয়ামী লীগের ভোটার হিসাবে পরিচিতদের সবগুলো ভোট নৌকায় পড়েনি। পড়লে মোটরসাইকেল পাত্তা পেতোনা। নৌকার জয় ছিল প্রায় নিশ্চিত। কিন্তু যা ঘটেছে এতে আমরা হতাশ। তাদের মতে, আমরা কিছু মানুষ নিবেদিতপ্রাণ হিসাবে নৌকার পক্ষে রাতদিন পরিশ্রম করেছি। কিন্তু এই আওয়ামী লীগেরই বিশেষ একটা অংশ দলের জন্য কাজ করেনি। তার খেসারত দিতে হয়েছে নৌকার প্রাথীকে। দলের পক্ষ থেকে দ্রুত নিরপেক্ষভাবে তদন্ত করে যারা দলের পক্ষে কাজ করেন নি বা যাদের ভূমিকা দলের বিপক্ষে গেছে তাদের বিরুদ্ধে কঠিন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হোক। তা নাহলে আওয়ামী লীগ এবং নৌকার জন্য আগামীতে আরো ভয়ঙ্কর পরিণতি অপেক্ষা করছে- বলেও মন্তব্য করেছেন তারা। এদিকে, শনিবারের নির্বাচনের মধ্যদিয়ে দক্ষিণ সুরমা উপজেলার মোট ৮ ইউনিয়নের নির্বাচন শেষ হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা জিতেছেন ৪ ইউনিয়নে, আওয়ামী লীগ বিদ্রোহী জিতেছেন একটিতে, স্বতন্ত্র প্রার্থী জিতেছেন একটি আর স্বতন্ত্রের ব্যানারে যুবদল নেতা জয় পেয়েছেন একটি ইউনিয়নে। আর আওয়মী লীগের হৃদয় চুরমার করে মোল্লারগাঁওয়ে জয় পেলেন স্বতন্ত্রের ব্যানারে জামায়াত নেতা মামুন খান।



 

Show all comments
  • Harunur Rashid ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৮ এএম says : 0
    If free and fair election are held AL will get 0 against any party thats the truth, unfortunately the regime will not allow that. They know what awaits them. Sad state of affairs . Hope some day it will change for people to exercise their birthright to chose their leader free from intimidation.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ