Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চিড়িয়াখানায় ভালুকের খাঁচায় মেয়েকে ছুড়ে দিলো মা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ভয়ংকর বললেও কম বলা হবে, গা শিউড়ে ওঠার মতো এই ভিডিওকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা গেছে, এক মা তার তিন বছরের কন্যাসন্তানকে চিড়িয়াখানায় ভালুকের এনক্লোজারে ছুড়ে ফেলে দিল। ঘটনাটি উজবেকিস্তানের একটি চিড়িয়াখানায় ঘটেছে। মহিলার বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা করা হয়েছে। উজবেকিস্তানের তাশখন্দ চিড়িয়াখানার ওই ভিডিওতে দেখা গেছে, রেলিংয়ের ওপারে ফেলার আগে বেশি খানিকটা সময় মেয়েকে ঝুলিয়ে রেখে দিয়েছিল অভিযুক্ত মা।

প্রায় ১৬ ফুট নীচে এনক্লোজারের ট্রেঞ্চে গিয়ে পড়ে শিশুটি। চিড়িয়াখানায় সেই সময় উপস্থিত ব্যক্তিরা এমন হাড়হিম দৃশ্য দেখে চমকে ওঠেন। সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে সেই ভিডিও। ওই এনক্লোজারের ভিতরে ছিল একটি পূর্ণবয়স্ক ভালুক, নাম জুজু। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শিশুটি ওপর থেকে এনক্লোজারে এসে পড়ার পর ভালুকটি এগিয়ে যায় এবং তার ঘ্রাণ নিয়ে সেখান থেকে সরে যায়। মেয়েটিকে কোনোভাবে আঘাত করেনি জুজু।
এরই মধ্যে নিরাপত্তারক্ষীরা সেখানে চলে যান এবং এনক্লোজারে ঢুকে আভ্যন্তরীণ অংশে ভালুকটিকে ঢুকিয়ে দেন এবং সেখান থেকে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যান। প্রায় ৬ জনে মিলে এনক্লোজারে ঢুকে ভালুককে খাবারের প্রলোভন দেখিয়ে ভিতরের অংশে নিয়ে যান তারা। তখনই অভিযুক্তকে মা-কে গ্রেফতার করা হয় এবং তার বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা করেছে পুলিশ।
মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের বেশ কিছু জায়গায় কেটে গভীর ক্ষত তৈরি হয়েছে। কিন্তু কী কারণে এমন ঘটনা ঘটান ওই মহিলা তা এখনও জানা যায়নি। মহিলাকে বহুবার আটকানোর চেষ্টাও করেছিলেন অন্য দর্শক ও নিরাপত্তারক্ষীরা। সেই ঘটনার ভিডিও আপাতত নজর কেড়েছে গোটা দুনিয়ার। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উজবেকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ