Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় এস এ পরিবহন অফিসে অভিযান: বিপুল পরিমাণ ভারতীয় মালামাল জব্দ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩১ পিএম

নেত্রকোনায় জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) বুধবার রাত ৯টার দিকে জেলা শহরের মোক্তারপাড়াস্থ এস এ পরিবহন কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিস অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় প্রসাধনী সামগ্রী ও শিশু খাদ্য জব্দ করেছে।

নেত্রকোনার এনএসআই সূত্রে জানা যায়, তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল, দীর্ঘদিন ধরে ভারত থেকে আসা চোরাই পণ্য এস এ পরিবহন কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিস অফিসের মাধ্যমে নেত্রকোনা থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে প্রেরণ করা হচ্ছে। এরই প্রেক্ষিতে এন এস আই গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। গত বুধবার সন্ধ্যার পর ১১বস্তা শাড়ী ঢাকার কাকরাইলে প্রেরণের জন্য মেমো কাটে। এই খবর পেয়ে এন এস আই অফিস জেলা প্রশাসনের সহায়তায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া উম্মুল বানিন এর নেতৃত্বে এস এ পরিবহন কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিস অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় প্রসাধনী ও শিশু খাদ্য জব্দ করে।

এন এস আই অফিস আরো জানায়, পূর্বধলা উপজেলার আনোয়ার হোসেন নামক জনৈক ব্যবসায়ী প্রতি মাসে ১০/১২ বার কাপড় প্রেরণের নামে ভারতীয় প্রসাধনী পাচার করে আসছিল। এ ব্যাপারে আনোয়ার হোসেনের মালামাল পার্সেল করতে আসা পূর্বধলা পাট বাজারের কদর খানের পুত্র মমতাজ উদ্দিনকে আটক করা হয়েছে। জব্দকৃত মালামালের সিজার লিস্ট তৈরী করা হচ্ছে। পরবর্তীতে এ ব্যাপারে মামলা করা হবে।

এ ব্যাপারে নেত্রকোনা এস এ পরিবহনের ম্যানেজার ফারুক আহমেদের সাথে কথা বললে তিনি জানান, পূর্বধলার ব্যবসায়ী আনোয়ার হোসেন মাসে ১০/১২ বার নিজের মোবাইল নাম্বার দিয়ে ঢাকায় মালামাল প্রেরণ করে। শাড়ী কাপড়ের আড়ালে তিনি যে ভারতীয় অবৈধ পণ্য প্রেরণ করে তা আমার জানা ছিল না। আমাদের এখানে মালামাল পরীক্ষা করার কোন যন্ত্র নেই। কাস্টমাররা যা বলে তাই বিশ্বাস করে প্রেরণ করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ