Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনার মদনে অবরুদ্ধ ১২টি পরিবারের সংবাদ সম্মেলন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৯ পিএম

নেত্রকোনা জেলার মদন উপজেলার গোবিন্দশ্রী বাজার সংলগ্ন বৈশাখী খাল অবৈধভাবে বেদখলের প্রতিবাদ করায় গোবিন্দশ্রী বাজার কমিটি, গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির কতিপয় লোকজন কর্তৃক ১২ লক্ষ টাকা চাঁদা দাবী টাকা দিতে অপারগতা প্রকাশ করায় মনিরুজ্জামান খানের দোকান ঘর তালাবন্ধ এবং ১২টি পরিবারকে দীর্ঘদিন যাবৎ অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের লোকজন বুধবার সকাল সাড়ে ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষে মনিরুজ্জামান খান বলেন, গোবিন্দশ্রী বাজার কমিটির সভাপতি ছোটন মিয়া, শাহজাহান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজল মোড়ল গংরা চলতি বছরের প্রথম দিকে বাজার সংলগ্ন বেশাখী খাল ভরাট করে বেদখল করে। মনিরুজ্জামান খান ও তার পরিবারের লোকজন খাল দখলের প্রতিবাদ করায় এবং মদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দিয়ে খালটি অবমুক্ত করায় তারা ক্ষিপ্ত হয়ে মনিরুজ্জামান খানের কাছে ১২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। মনিরুজ্জামান চাঁদা দিতে অস্বীকার করায় উক্ত সংঘবদ্ধ চক্রটি বাজারে মনিরুজ্জামান খানের দোকান ঘরটি জোরপূর্বক তালাবন্ধ করে এবং ১২টি পরিবারকে অবরুদ্ধ করে রাখে। এ ঘটনার প্রতিবাদ করায় ছোটন গংরা তাদের বাড়ীঘরে হামলা ও ভাংচুর করে দুই নারীসহ ১১জনকে আহত করে। এ ব্যাপারে থানায় ২৮ জুন মদন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বর্তমানে ছোটন গংদের অব্যাহত প্রাণনাশের হুমকি ও নানা ধরণের ষড়যন্ত্রের কারণে অসহায় ১২টি পরিবার অবরুদ্ধ অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। অসহায় পরিবারের লোকজন সংবাদ সম্মেলনের মাধ্যমে অবিলম্বে দোকান খুলে দেয়া ও অবরুদ্ধ অবস্থা থেকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যে জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ