Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরামপুরে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ৩, আহত ৬

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩০ পিএম

আজ বুধবার, সকাল ৭টার সময় বিরামপুর পৌরসভা ঢাকা-বিরামপুর সড়কের ঘোড়াঘাটে রেল গুমটি নামক স্থানে রেললাইন পারাপারের সময় রেল ক্রসিং স্থানে বেরিয়ার না থাকার কারণে মাইক্রোবাস চালক লাইনে উঠলে বিপরীত দিক থেকে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন উক্ত মাইক্রো বাস থেকে ধাক্কা দিলে ৩ জন যাত্রী ঘটনাস্থলে মারা যায় অপর তিন জন যাত্রী গুরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রেল ক্রসিংয়ের গেটম্যান রেলের ই/১০১ সিগন্যালের দু'ধারে নিয়মিত বেরিয়াম ফেলানো হয়। কিন্তু গত তিন-চার দিন ধরে ব্রিয়ান দুটি বিকল হয়ে যায়। বিষয়টি সেখানকার দায়িত্বরত গেটম্যান সাইফুল্লাহ রেলওয়ে কর্তৃপক্ষ জানালেও গত তিন চার দিনে যায়। উক্ত বেরিয়াম দু'টি মেরামত করা হয়নি। ব্যস্ততম সড়কের রেল ক্রসিংয়ে স্থানে বেরিয়ার না থাকায় দড়ি দিয়ে রাস্তায় যানবাহনের থামানো হয়ে আসছিল। দড়ি টাঙ্গিয়ে রাস্তার দুই ধারে যানবাহন বন্ধ করে ট্রেন চলাচলের সুবিধা দিয়ে আসছিল উক্ত গেটম্যান সাইফুল্লাহ।

গেটম্যান সাইফুল্লাহ জানান, বুধবার সকালে ঘন কুয়াশার কারণে হিলি গামী উক্ত মাইক্রোবাস চালক দ্রুতগতিতে ট্রেনের লাইনে উঠলে ট্রেন দুর্ঘটনার কবলে পতিত হয়।

হিলি আইসিটি সাব-ইন্সপেক্টর মহিদুল ইসলাম জানান, মাইক্রো যাত্রী তিনজন হলেন রংপুরের বদরগঞ্জ উপজেলার কালুপাড়া গ্রামের সাধুরা গাছুয়া ছেলে আতিয়ার রহমান (৩৭) একই উপজেলার আড়পাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে সুজন (৩৫)। দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের খাগড়া বনগ্রামের হালিম শাহ ছেলে হাফিজুর রহমান (৩৫) ঘটনাস্থলেই নিহত হয়।

অপরদিকে মাইক্রোবাসের ৩ জন যাত্রী গুরুতর আহত হলে তাদেরকে চিকিৎসার জন্য এম রহিম মেডিকেলে পাঠানো হয়েছে বলেও সূত্রে জানা যায়। বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দূর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ