Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১:৫২ পিএম

দেশের পাঁচ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অনেকে।

ট্রাকচাপায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

ট্রাকচাপায় ক্যাম্পাসের ভেতরে মাহবুব হাবিব হিমেল নামে এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। এ ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. লিয়াকত আলীকে প্রত্যাহার করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

মঙ্গলবার রাত ৯টার দিকে শহীদ হবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনায় গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহবুব হাবিব হিমেল ক্যাম্পাসে ট্রাকচাপায় নিহত হন। তিনি শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র। এছাড়া তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ড্রামা অ্যাসোসিয়েশনের (রুডা) সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের দপ্তর সম্পাদক ছিলেন।

প্রাণ গেলো ৩ যাত্রীর

দিনাজপুরের বিরামপুরের ঘোড়াঘাট রেলগেটে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের ৩ যাত্রী নিহত হয়েছেন। বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

বিরামপুর থানার ওসি সুমন কুমার মোহন্ত বিষয়টি জানিয়েছেন। হিলি জিআরপি পুলিশ জানায়, ঢাকা থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুরের দিকে যাচ্ছিল। এ সময় ট্রেনটি হিলি অতিক্রম করে বিরামপুরের ঘোড়াঘাট রেলগেটের কাছাকাছি এলে বিরামপুর থেকে আসা একটি প্রাইভেট রেলগেটের উপর ওঠে পড়ে। এ সময় প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে যায়। প্রাইভেটকারের চালক ও ২ যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

২ মাছ ব্যবসায়ী নিহত

সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়কে ট্রাকের ধাক্কায় দুই মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩ জন। বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, সকালে কয়েকজন মাছ ব্যবসায়ী একটি ইজিবাইক নিয়ে সিরাজগঞ্জের দিকে যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক ইজিবাইটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইকের দুই যাত্রী নিহত হন। তিনজন আহত হয়।

সড়ক দুর্ঘটনায় নিহত ২

পটুয়াখালীর কলাপাড়ায় বাসের ধাক্কায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন। বুধবার (২ ফেব্রুয়ারি) কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি মো. জসীম বলেন, সকাল ৮টার দিকে কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের গুটাবাছা এলাকায় ঢাকা থেকে আসা যমুনা লাইন বাসের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দুজন মারা যান। নিহতরা হলেন-কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের মো. বায়জিদ (১৪) ও একই ইউনিয়নের উত্তর গৈয়াতলা গ্রামের সেলিম তালুকদার (৪৭)।

পিকনিক থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনা, নিহত ২

শেরপুরের শ্রীবরদীতে ট্রলির নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৩ জন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কলাকান্দা-দিয়ারচর এলাকার ব্রিজের নিচে এ ঘটনা ঘটে। নিহত ইসমাইল হোসেন পূর্ব খড়িয়াকাজির চর এলাকার আবু তালেব ও সাইদুল ইসলাম একই এলাকার সেলিম মিয়ার ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ