Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা অগ্নিসংযোগ: রাবার বুলেট নিক্ষেপ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৯ পিএম

বগুড়ার সোনাতলা ও গাবতলী উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করেছে। সোমবার (৩১ জানুয়ারি) ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণার পরপরেই এ ঘটনা ঘটে।

জানা গেছে, সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণা করার পর সন্ধ্যা ৭টার দিকে মেম্বার প্রার্থী মুকুল মিয়া ও সাদ্দাম হোসেনের সমর্থকদেও মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ সময় তাদের কর্মী সমর্থকরা ভোটকেন্দ্র ঘেরাও করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। তাদের ইটের আঘাতে ভোট গ্রহণ কাজে নিয়োজিত পোলিং অফিসার মোশারফ হোসেন আহত হন। সোনাতলা থানার ওসি রেজাউল করিম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড টিয়ারসেল ও ১৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশের রাবার বুলেটের আঘাতে বারোঘড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে সাব্বির হোসেন (১৫) আহত হয়। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে একইদিন ৮টার দিকে সোনারায় ইউনিয়নের দক্ষিণ সাবেক পাড়া গ্রামে নির্বাচনের ফলাফল ঘোষণার পর দুর্বৃত্তরা এলাকায় এসে হামলা চালায়। এতে দুর্গামন্দিরের গেট ভাংচুর ও ৩টি খড়ের পালায় আগুন দেয়ার ঘটনা ঘটে।
জানা যায়,পরাজিত মেম্বার প্রার্থী উজ্জল কুমারের অভিযোগ একই ওয়ার্ডে নির্বাচিত মেম্বার প্রার্থী জহুরুল ইসলামের লোকজন হামলা করেছে।
গাবতলী মডেল থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বলেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।
প্রসঙ্গত: জেলায় ৬ষ্ট ধাপে ২২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সহিংসতা

৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ