Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটর কানাইঘাট ও জকিগঞ্জসহ বিভাগের ৭৫টি ইউনিয়নে চলছে ভোট গ্রহন

লক্ষণীয় উপস্থিতি নারী ভোটা‌রদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:৫১ পিএম

উৎসবমুখর পরিবেশে পঞ্চম ধাপের সিলেট বিভাগের ৭৫টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টায় ভোট গ্রহণের শুরুতে নারী ভোটারের উপস্থিতি লক্ষ্যণীয় থাকলেও পুরুষ ভোটারের উপস্থিতি খুবই কম ছিল, তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করে পুরুষ ভোটারদের উপস্থিতি। নির্বাচনের মাঠে উপস্থিত রয়েছেন বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে দায়িত্বে রয়েছেন আনসার ও পুলিশ সদস্য এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে র‌্যাব, বিজিবি সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। সিলেটের জকিগঞ্জের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, শীত এবং কুয়াশা ভেদ করে ভোট দিতে লাইনে দাঁড়িয়ে রয়েছেন ভোটাররা। সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদির জানিয়েছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ সম্পন্ন করতে দায়িত্ব পালন করছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার সদস্য, স্ট্রাইকিং ফোর্স সদস্য।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সিলেটের কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়নে নির্বাচনের দিন ৫ জন নির্বাহী ও ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ রয়েছেন সার্বক্ষণিক মাঠে নিয়োজিত। উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০১ জন, সাধারণ সদস্য পদে ৪২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়নে ৮২ টি ভোট কেন্দ্রের ৩৫৪টি বুথে ১ লাখ ৬৮ হাজার ৪৯৩ জন ভোটার প্রয়োগ করছেন তাদের ভোটাধিকার। এছাড়া, জকিগঞ্জের বারহাল ইউপিতে পুরুষ-মহিলা মিলিয়ে মোট ২৩ হাজার ৩৫৬জন ভোটার। বিরশ্রী ইউনিয়নে মোট ১৭ হাজার ৬১৮জন ভোটার রয়েছেন। এ ইউপিতে মাত্র দুই চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। কাজলসার ইউপিতে মোট ১৮ হাজার ৭৭৬জন ভোটার রয়েছেন। এ ইউপিতে মোট ৯ জন চেয়ারম্যান প্রার্থী। খলাছড়া ইউপিতে মোট ১৪ হাজার ২৪৪ জন ভোটার। খলাছড়া ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান প্রার্থী। জকিগঞ্জ সদর ইউপিতে ভোট সব ইউনিয়নের চাইতে কম। পুরুষ-মহিলা মিলিয়ে মোট ১০ হাজার ৯২৫জন ভোটার। সুলতানপুর ইউপিতে মোট ১৮ হাজার ৫১৮ জন ভোটার। বারঠাকুরী ইউপিতে মোট ১৫ হাজার ৮৪৯ জন ভোটার। কসকনকপুর ইউপিতে মোট ১৪ হাজার ৫৫০জন ভোটার। মানিকপুর ইউপিতে মোট ২১ হাজার ৭২৮ জন ভোটার। তাছাড়াও উপজেলার ৯ ইউপিতে সাধারণ সদস্য পদে ৩৫১ ও সংরক্ষিত সদস্য পদে মোট ৯৭ জন নারী প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ