Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজদিখানে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ভাবে ইউপি নির্বাচন সম্পন্ন

আওয়ামী লীগের-৭, বিদ্রোহী-৫, স্বতন্ত্র -১, বিকল্প ধারার-১ জন বিজয়ী

সিরাজদিখান(মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১১:০২ পিএম

মুন্সীগঞ্জের সিরাজদিখানে উপজেলায় ৪র্থ ধাপের ১৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। সিরাজদিখানের একটি কেন্দ্র দখলের চেষ্টা করে একটি গ্রুপ। এতে পুলিশ দখলকারীদের হটাতে ৮ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। প্রায় ১৫ মিনিট ধরে এঘটনা ঘটলেও ওই কেন্দ্রের ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৬ ডিসেম্বর রবিবার বেলা পোনে ১১টার দিকে পাশর্^বর্তী কেরানীগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সমর্থিত বহিরাগতরা সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের ১নং ওয়ার্ডের খাসকান্দি উচ্চবিদ্যালয় কেন্দ্রটি দখলের চেষ্টা করে। এসময় পুলিশ তাদের হটিয়ে দেয়। কিন্তু দখল চেষ্টাকারীরা কেন্দ্রের পাশেই একটি জায়গায় জড়ো হয়ে কেন্দ্রটি আবারো দখলের প্রস্তুতি নিচ্ছিল। এসময় পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ তাদের হটাতে গেলে দখল চেষ্টাকারীরা আইন শৃঙ্খলা বাহিনীর উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের একটি গাড়ীর সামনের গ্লাস ও বেনেট ক্ষতিগ্রস্ত হয়। এসময় পুলিশ তাদের হটাতে ৮ রাউন্ড ফাঁকা (রাবার বুলেট) গুলি বর্ষণ করে। তবে পুলিশের তৎপরতায় ১৫ মিনিটের মধ্যেই কেন্দ্রটিতে আবারো ভোট গ্রহন শুরু হয়।

অতিরিক্ত পুলিশ সুপার(সিরাজদিখান-টঙ্গীবাড়ি সার্কেল)রাশেদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,‘পুলিশ দখল চেষ্টাকারীদের হটাতে ৮ রাউন্ড রাবার বুলেট উপর দিকে বর্ষন করেছে। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ভোট কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ ফিরে আসে এবং ভোট গ্রহন স্বাভাবিকভাবে সম্পন্ন হয়।’

এ ছাড়া সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ১৪টি ইউনিয়নের ১৪৪টি ভোট কেন্দ্রগুলোতে ভোটারের স্বতস্ফুর্ত উপস্থিতির কারনে সরব হয়ে উঠেছিল। উৎসব মুখর পরিবেশে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষনীয়।

বেলা ১০ টার দিকে উপজেলার চিত্রকোট ইউনিয়নের খালপার সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, প্রায় ২শ নারী পুরুষ ভোটের জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। এসময় নতুন ভোট দিতে আসা এক কলেজ ছাত্র জানান,‘ নিজের প্রথম ভোটটি নিজে দিতে পারব কিনা এ নিয়ে সংশয় ছিল। কিন্তু কঠোর নিরাপত্তার কারনে নিজে ভোট দিতে পেরেছি। এটা অন্য রকম অনুভুতি।’

সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের ৭ জন ও বিদ্রোহী ৫ জন , স্বতন্ত্র ১ জন এবং বিকল্প ধারার ১ জন ।

সিরাজদিখান উপজেলায় ১৪টি ইউনিয়ন থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দিন শেষে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন-
আওয়ামী লীগের প্রার্থী চিত্রকোট ইউনিয়নের সামছুল হুদা বাবুল,শেখরনগর ইউনিয়নের দেবব্রত সরকার টুটুল,রাজানগর ইউনিয়নের মজিবুর রহমান,কেয়াইন ইউনিয়নের মো.আশ্রাফ আলী শেখ, বাসাইল ইউনিয়নের সাইফুল ইসলাম যুবরাজ, মালখানগর ইউনিয়নের সানজিদা আক্তার, মধ্যপাড়া ইউনিয়নের মো.করিম হাজী। বিদ্রোহী প্রার্থী লতব্দী ইউনিয়নের হাফেজ মো.ফজলুল হক, রশুনিয়া ইউনিয়নের আবু সাঈদ, বয়রাগাদী ইউনিয়নের হাবিবুর রহমান সোহাগ, ইছাপুড়া ইউনিয়নের সুমন মিয়া, জৈনসার ইউনিয়নের রফিকুল ইসলাম দুদু। স্বতন্ত্র প্রার্থী বালুচর ইউনিয়নের মো.আওলাদ হোসেন, এবং কোলা ইউনিয়নে বিকল্প ধারা সমর্থিত প্রাথী সাইফুল ইসলাম মিন্টু ।

সিরাজদিখান উপজেলায় ১৪ টি ইউনিয়নে মধ্যে ৬৬ চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৫ প্রার্থী এবং সাধারণ সদস্য পদে ৪৫৪ প্রার্থী নির্বাচন করেন। সিরাজদিখান উপজেলার ১৪ টি ইউনিয়নে মোট ১৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয় ।

সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, উপজেলার ১৪ টি ইউনিয়নে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন হয়েছে। একটি কেন্দ্রে বিচ্ছিন্ন একটি ঘটনা ব্যতিত কোথাও কোনো আর অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটারদের উপস্থিতি ছিল ব্যাপক। এই নির্বাচনে জনগনের সন্তুষ্টি নির্বিঘœ করতে প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ