Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন, ফলাফলের অপেক্ষা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৭:১৫ পিএম

শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে ’সিলেটে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ । এখন চলছে গণনা। সেই সাতে ফলাফলের অপেক্ষা। আজ রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। এখন ভোট গণনা চলছে। সিলেটের ২ উপজেলার ২১ ইউনিয়নে হয় ভোটগ্রহন। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ছিল ভোটারদের উপচেপড়া ভিড়। বিশেষত নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

উৎসবমুখর পরিবেশে ভোটপ্রদান করেছেন ভোটাররা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সিলেটের ২ উপজেলার আজ ২১টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এগুলো হলো গোলাপগঞ্জ উপজেলার বাঘা, গোলাপগঞ্জ, ফুলবাড়ি, লক্ষ্মীপাশা, বুধবারিবাজার, ঢাকা দক্ষিণ, লক্ষণাবন্দ, ভাদেশ্বর, পশ্চিম আমুড়া, উত্তর বাদেপাশা, শরীফগঞ্জ ইউনিয়ন ও বিয়ানীবাজার উপজেলার আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা, কুড়ারবাজার, মাতিউরা, তিলপাড়া, মুল্লাপুর, মুড়িয়া, লাওতা ইউনিয়ন। গোলাপগঞ্জের ১১ ইউনিয়নে ৯৯ কেন্দ্রে ৫৪২ বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদে ৫৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৮৫ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউপির ৯৫ কেন্দ্রে ৪২৫ বুথে ভোট গ্রহণ করা হয়। এ উপজেলায় ১০ ইউপিতে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৭৫ এবং সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪৬ জন প্রার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ