Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে ঝরল ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বগুড়া, মাদারীপুর, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও ভোলায় আলাদা সড়ক দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় ট্রাকচাপায় আবুল কালাম আজাদ (৪৬) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল সকালে নওগাঁ-বগুড়া মহাসড়কে কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের ভাতদূর্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আজাদ সোনাতলা উপজেলার ভেলুরপাড়া গ্রামের লালু মিয়ার ছেলে। কাহালু থানার ওসি আমবার হোসেন জানান, সকালে দুপচাঁচিয়া থেকে মোটরসাইকেলযোগে বগুড়ার দিকে যাচ্ছিলেন আজাদ। কাহালুর মুরইল ইউনিয়নের ভাতদূর্গা এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে পড়ে গেলে পেছন আসা একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, মাদারীপুর-শিবচর আঞ্চলিক সড়কের সদর উপজেলার ছিলারচরে ট্রাকের চাপায় এক ভ্যানচালক নিহত হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে মৃধার মোড় এলাকায় এ দুঘর্টনা ঘটে। নিহতের নাম তনাই আকন (৪৫)। পুলিশ জানায়, সকাল ১০টার দিকে শিবচরগামী একটি খড় বোঝাই ট্রাকের সাথে খোয়াজপুরগামী একটি ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ট্রাকটি ভ্যানের উপরে উঠে গেলে ঘটনাস্থলেই ভ্যানচালক তনাই আকন মারা যায়। পরে স্থানীয়রা লাশ উদ্ধার করে আঙ্গুলকাটা পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। সদর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। তবে পরিবারের অনুরোধে লাশ তাদের বুঝিয়ে দেয়া হয়। ট্রাকটি জব্দ করা হলেও চালক পালিয়ে যায়।

রূপগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাস্তা নির্মাণের কাজে ব্যবহৃত কাটার রুলার গাড়ির চাপায় পিষ্ট হয়ে মাহবুবুর রহমান (৩২) নামে এক অক্টোরিকশা চালক নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার ডেমরা-কালীগঞ্জ সড়কের কাঞ্চন সেতু এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাহবুবুর রহমান উপজেলার ছুড়িয়াবো এলাকার ফজলুল হকের ছেলে। নিহতের স্ত্রী রুমী আক্তার জানান, তার স্বামী একজন অটোরিকশা চালক। রাস্তা নির্মাণের কাজে ব্যবহৃত একটি কাটার রুলার গাড়ি মাহবুবুর রহমানকে চাপা দেয়। পরে স্থানীয়রা তাকে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, রুলার কাটার গাড়িটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে যায়। এ ব্যবহারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চলন্ত বাস থেকে পড়ে চাকায় পিষ্ট হয়ে হেলপার জামান মিয়া নিহত হয়েছে। সে সদর উপজেলার রামরাইল ইউপির ভোলাচং গ্রামের আরফুজ মিয়ার ছেলে। গতকাল দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের ইসলামাবাদ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ওসি মোহাম্মদ শাহজালাল আলম জানান, চালক পালিয়ে গেলেও বাসটি জব্দ করা হয়েছে।

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, ভোলার দৌলতখানে ইট বোঝাই ট্রলির চাপায় আবদুল খালেক (৬৫) নামে অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টায় দৌলতখান নমুদ্দিন বাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, সকালে আবদুল খালেক বাজার করার জন্য বাড়ি থেকে বের হয়ে নমুদ্দিন বাজারের দ্বীন ইসলাম স্টোরের সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে ছোট ভাই আবদুল মালেকের সাথে কথা বলছিলেন। এ সময় ওই সড়কে একটি ট্রাক ও ইটবোঝাই ট্রলি মুখোমুখি হলে ট্রলির চাকায় পিষ্ট হয়ে আবদুল খালেক ঘটনাস্থলেই মারা যান। এ সময় বিক্ষুব্ধ জনতা ট্রাক ও ঘাতক ট্রলিটিকে দুই ড্রাইভারসহ আটক করে। খবর পেয়ে থানার উপ-পরিদর্শক শাহাদাত হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ট্রাক ট্রলি ও উভয় চালককে থানা হেফাজতে নিয়ে আসে। দৌলতখান থানার ওসি বজলার রহমান বলেন, পুলিশ ঘাতক ট্রাক ও ট্রলি দুটি জব্দ ও চালকদেরকে আটক করেছে। মামলা রুজু সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ