Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ার শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন

এক যুগ পর

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

প্রায় একযুগ পর বগুড়ার শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন এবং এই সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির নেতাদের আগমনকে ঘিরে দলটির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছাস ও উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।
দলীয় সূত্রে জানা গেছে, আজ বিকেল ৩টায় উপজেলার উথলী উচ্চবিদ্যালয় মাঠে শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে উপজেলার ১২টি ইউনিয়নের ৭১ জন করে ৮৫২জন কাউন্সিলর উপস্থিত থাকবেন এবং তারা উপজেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ কয়েকটি গুরুত্বপূর্ণ পদের জন্য ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করা হবে। একই সাথে শিবগঞ্জ পৌর বিএনপির ৯টি ওয়ার্ডের ৭১ জন করে ৬৩৯ জন কাউন্সিলরও একইভাবে পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ কয়েকটি গুরুত্বপূর্ণ পদের জন্য নেতা নির্বাচিত করা হবে।

উপজেলা বিএনপির কাউন্সিলের জন্য ৬শ’ ডেলিগেট ও পৌর বিএনপির কাউন্সিলের জন্য ৪শ’ ডেলিগেট উপস্থিত থাকবেন। এর আগে বিগত ২০১০ সালে শিবগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল। সেই হিসেবে প্রায় এক যুগ পরে এই সম্মেলন হতে যাচ্ছে।

সম্মেলনে উপজেলা বিএনপি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাস্টার আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এই সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান চন্দন।

সম্মেলন সম্পর্কে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মীর শাহে আলম বলেন, বগুড়া জেলায় এই প্রথম শিবগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে জাতীয় স্থায়ী কমিটির নেতারা উপস্থিত থাকছেন। তিনি বলেন, এ সম্মেলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা উজ্জীবিত হবে এবং বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ত্বরান্বিত হবে। সম্মেলনে বিপুল লোক সমাগম হবে বলে আয়োজকরা ধারনা করছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ