Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীতে কাবু পঞ্চগড়

সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১১:৪৭ পিএম

শীতে কাবু উত্তরের সীমান্ত জেলা পঞ্চগড়। বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। বিকেলের পর থেকে ঘন কুয়াশা আর তীব্র শীতে দুর্ভোগে ছিন্নমূল ও দুঃস্থ মানুষরা। সামনের সপ্তাহে শীত আরও বাড়বে বলে জানিয়েছে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র।
স্থানীয়রা জানান, প্রতিদিন কমছে তাপমাত্রা। সন্ধ্যা নামতেই শীতের তীব্রতা বেড়ে যাওয়া নিম্ন আয়ের মানুষজন শীতের দাপটে কাহিল হয়ে পড়েছে। শীত বস্ত্রের অভাবে অনেকেই কাজে যোগ দিতে পারছে না। দিনমজুর আব্বাস জানান, ঠান্ডার কারণে কাজ করতে খুব কষ্ট হয়। সরকার যদি আমাদেরকে একটু সাহায্য করতো তা হলে ভালো হতো। তেঁতুলিয়া পুরাতন বাজারের বাবু ও কামাতাপাড়া গ্রামের শামিমা আকতার জানান, মোটা কাপড় পড়েও শীত মানছে না। তেঁতুলিয়ায় দিন দিন শীত বাড়ছে। শীতে কাজ করতে সমস্যা হচ্ছে।
তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, সোমবার সকাল ৯ টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহরুল ইসলাম জানান, শীত মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া ২১ হাজার ৬’শ কম্বল জেলার পাঁচ উপজেলার নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আরও আট লাখ টাকার কম্বল কেনা হয়েছে। তিনি শীতার্ত মানুষদের শীতবস্ত্র দান করার জন্য সমাজের বিত্তবান ও ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।



 

Show all comments
  • আবু তাহের আনসারী ২১ ডিসেম্বর, ২০২১, ৫:২৮ পিএম says : 0
    নিউজটি যুগোপযুগী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ