Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের আরাকানসাসে ঘূর্ণিঝড়, আমাজনের ধসে পড়া গুদামে আটকা বহু, নিহত দুই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ২:৫৯ পিএম

যুক্তরাষ্ট্রের আরাকানসাস রাজ্যে শুক্রবার (১০ ডিসেম্বর) দিবাগত রাতে ঘূর্ণিঝড়ে একটি নার্সিংহোমে অন্তত দুজন নিহত হয়েছে। এছাড়া ইলিনইস রাজ্যে আমাজনের একটি ভবন ধসে পড়ে অনেকেই আটকা পড়েছেন। নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ক্রেইগহেড কাউন্টির বিচারক মারভিন ডে বলেছেন, আরাকানসাসের উত্তর-পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড়ের কারণে আটকা পড়েছেন অন্তত ২০ জন এবং আহত হয়েছেন পাঁচজন। সেখানকার মনেত্তে মানোর এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ক্রেইগহেড কাউন্টি কার্যালয়ে মন্তব্য জানার চেষ্টা করেছে সংবাদ সংস্থা এপি। তবে তাৎক্ষণিকভাবে তারা কোনো প্রতিক্রিয়া জানতে পারেনি।
স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রুম্যানের জরুরী কর্মী এবং জোনসবোরো থেকে পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা সহায়তা দেওয়ার জন্য নার্সিংহোমের পথে রওনা দিয়েছেন। জানা গেছে, নার্সিহোমটি ৯০ শয্যাবিশিষ্ট।
সেন্ট লুইস টিভি ওই নার্সিংহোমের একটি ভিডিও সম্প্রচার করেছে। তাতে দেখা যায়, জরুরি সেবা দেওয়ার জন্য অনেকগুলো অ্যাম্বুলেন্স রাখা আছে। সেখানে ঠিক কতজন ক্ষতিগ্রস্ত হয়েছে, তা এখনই বলা যাচ্ছে না।
এদিকে ইলিনইসের ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অ্যাজেন্সি তাদের ফেসবুক পেজে এক পোস্টে জানিয়েছে, সেখানে বড় ধরনের বিপর্যয় দেখা দিয়েছে। অনেকে দুর্ঘটনার কবলে পড়েছে। কেটিভিআই-টিভি জানিয়েছে, শতাধিক মানুষ অবস্থান করা অবস্থায় একটি ভবন ধসে পড়েছে।
জানা গেছে, সেখানে দেড় মিলিয়ন স্কয়ার ফুটের দটি ভবন ২০১৬ সালে চালু করেছে আমাজন। গ্রাহকদের চাহিদা মোতাবেক মালামাল সরবরাহ করার আগে সেগুলো ওই গুদামে রাখা থাকে। দুই শিফটে চলে গুদামটি। রাতের বেলা কর্মীরা দায়িত্ব পালনের সময় দুর্ঘটনার কবলে পড়েন। সূত্র: নিউজিল্যান্ড হেরাল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমাজন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ