Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার হাজার কর্মী করোনা পজিটিভ ভুল তথ্যে হুলস্থুল আমাজনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

যুক্তরাজ্যে আমাজনের প্রায় চার হাজার কর্মীর করোনা পরীক্ষা করে জানানো হলো, তাদের সবাই কোভিড-১৯ আক্রান্ত। তাই সবাইকে থাকতে হবে আইসোলেশনে। এ ঘটনায় হুলস্থুুল পড়ে যায় আমাজনে। পরে জানা গেল পরীক্ষার ফলাফল ভুল ছিল। তারা কেউ আক্রান্ত নন।

১৩ ফেব্রুয়ারি প্রায় ৩ হাজার ৮৫৩ জন আমাজন কর্মীকে করোনা শনাক্তের কথা জানিয়েছিল যুক্তরাজ্যের স্বাস্থ্য বিভাগ। পরে সেটি সংশোধন করা হয়। স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র সংবাদমাধ্যম এবিসি নিউজকে বলেছেন, যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্যসেবা (এনএইচএস) থেকে ওই কর্মীদের দ্রুত জানিয়ে দেয়া হয় যে আইসোলেশনে থাকার প্রয়োজন নেই। ওই কর্মীদের কাজ কী কিংবা যুক্তরাজ্যের কোথায় কাজ করেন, তা জানায়নি আমাজন। কর্মক্ষেত্রে পিসিআর টেস্টিংয়ের মাধ্যমে নিয়মিত করোনার পরীক্ষা করে থাকে ই-কমার্স প্রতিষ্ঠানটি। ফলাফলে পজিটিভ পেলে জনস্বাস্থ্য বিভাগকে জানায় আমাজন। আর সে তথ্য এনএইচএসকে জানায় জনস্বাস্থ্য বিভাগ। এনএইচএসের নির্দেশনা অনুযায়ী, আমাজনের ওই কর্মীদের সাহায্য করার জন্য ‘প্রয়োজনীয় ব্যবস্থা’ নিতে সহযোগীদের নির্দেশ দিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে আমাজন।যুক্তরাজ্যে এরই মধ্যে করোনাভাইরাসের নতুন এক ধরন ছড়িয়ে পড়েছে। সেটি তুলনামূলক বেশি সংক্রামক। ছড়িয়ে পড়ছে বিশ্বের অন্য দেশগুলোতেও। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমাজন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ